অবশেষে নির্মাণের দুই বছর পরে চাঁদপুর মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন হস্তান্তর

আশিক বিন রহিম :
অবশেষে নির্মাণের দুই বছর পর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মদিনে চাঁদপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদের কাছে নির্মিত ভবনের চাবি হস্তান্তর করা হয়েছে। বুধবার (১৭ মার্চ) বিকেলে চাঁদপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে এই চাবি হস্তান্তর করা হয়। এর আগে নির্মাণ কাজ শেষ হলেও বিভিন্ন ত্রুটির কারনে ভবনটি বুঝে নিতে অস্বীকৃতি জানিয়েছিলো মুক্তিযোদ্ধারা
১৭ মার্চ এ উপলক্ষে শহরের নিশি বিল্ডিং এলাকার মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে আলোচনা সভার আয়োজন করা হয়। সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান।
তিনি বলেন, ভবন জেলা প্রশাসকের কাছে গণপূর্ত অধিদপ্তর বুঝিয়ে দিয়েছে। ইতপূর্বে এভবনের উদ্বোধন হয়েছে কিন্তু বিভিন্ন কারণে মুক্তিযোদ্ধারা ভবনটির দায়িত্ব নিতে রাজি হননি। ভবনে যে ছোট খাটো সমস্যা রয়েছে, তা দূর করা হবে। এ ভবনেই হবে চাঁদপুর সদরের মুক্তিযোদ্ধাদের মিলন মেলা। মান অভিমান ভুলে ভবনে এসে আপনারা একত্রিত হয়ে আড্ডা দিবেন।
জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার যুদ্ধাহত মুক্তিযোদ্ধা এম এ ওয়াদুদের সভাপতিত্বে ডেপুটি কমান্ডার ইয়াকুব আলী মাস্টারের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত পুলিশ সুপার কাজী মোঃ আব্দুর রহিম, স্বাধীনতা পদক প্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডাক্তার সৈয়দা বদরুন নাহার চৌধুরী, সাবেক ডেপুটি কমান্ডার সিরাজুল ইসলাম বরকন্দাজ।
সভা শেষে চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশের শাশ্বড়ির মৃত্যুতে তার রুহের মাগফেরাত কামনায় দোয়া ও মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন ডেপুটি কমান্ডার আব্দুল হাফিজ খান।
সকল জেলায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন শীর্ষক প্রকল্পের আওতায় ২০১৮ সালের ১লা নভেম্বর চাঁদপুর সদরের নিশি বিল্ডিং এলাকায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মান কাজের উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি। কাজটি বাস্তবায়নে ছিলেন চাঁদপুর গনপূর্ত বিভাগ। দীর্ঘ ২ বছর পর চাঁদপুর জেলা প্রশাসন মুক্তিযোদ্ধাদের রাগ ক্ষোভের অবসান ঘটিয়ে ভবনের চাবি হস্তান্তর করতে সক্ষম হন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *