অর্থনৈতিক অঞ্চলের কাজ শুরু হলে জীবনমানের ব্যাপক উন্নয়ন হবে : শিক্ষামন্ত্রী

হাসান আল মামুন :
হাইমচর উপজেলা স্বাস্থ্য কমেপ্লেক্স ৫০ শয্যার উন্নীতকরণের লক্ষে নির্মিত নতুন ভবনের বেইজ ঢালাই কাজের উদ্বোধন করেন চাঁদপুর-৩ আসনের এমপি শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। গতকাল ৩০ ডিসেম্বর বুধবার বেলা ১১টায় জুম মিটিং এর মাধ্যমে শিক্ষামন্ত্রী এ কাজের উদ্বোধন করেন।
এ সময় তিনি বলেন, হাইমচরবাসী যে স্বাস্থ্য সেবা পায় সেটা আরও উন্নত হতে যাচ্ছে। ৩০ শয্যা থেকে এখন ৫০ শয্যা হাসপাতাল হবে। এখানে আমাদের স্বাস্থ্যসেবার সুযোগ আরও বৃদ্ধিপাবে। হাইমচর ছিল একসময়ের চরম অবহেলীত একটি এলাকা। সেখানে এখন আমরা নানারকম সুযোগ সুবিধা পাচ্ছি। আগামী দিনেও ইনশাআল্লাহ জননেত্রী শেখ হাসিনার মাধ্যমে এ অঞ্চলে আরও ব্যাপক উন্নয়ন হবে। আমাদের হাইমচরে অর্থনৈতিক অঞ্চল তৈরি হতে যাচ্ছে। অর্থনৈতিক অঞ্চলের কাজ শুরু হলে কর্মচাঞ্চল্য যে টি আসবে তার মাধ্যমে আমাদের জীবনমানের ব্যাপক উন্নয়ন হবে। মানুষজনের আয় রোজগারের ব্যাপক সুযোগ বাড়বে। আমাদের শিক্ষা ব্যবস্থাসহ সবকিছুতেই আমরা এগিয়ে যাচ্ছি। হাইমচরবাসীর জীবন মানোন্নয়নে আগামী দিনেও যা যা প্রয়োজন সব কিছুই আমরা করবো। আমরা পর্যায়ক্রমে একের পর এক উন্নয়ন করে যাচ্ছি। আর এ সকল উন্নয়নমূলক কাজ করার সুযোগ আপনারা আমাকে দিয়েছেন বলেই তা করতে পেরেছি। আপনারা আমাকে ভোট দিয়েছেন বলেই আপনাদের সেবা করতে পেরেছি। কাজেই হাইমচরে যে সকল উন্নয়ন হচ্ছে এ কৃতিত্ব শুধু হাইমচরবাসীর।
উদ্বোধনী অনুষ্ঠানে জুমের মাধ্যমে অনুষ্ঠিত সভায়, হাইমচর উপজেলা পরিষদ চেয়ারম্যান নূর হোসেন পাটওয়ারীর সঞ্চালনায় বক্তব্য রাখেন, চাঁদপুর সিভিল সার্জন ডা. মো. শাখাওয়াত উল্লাহ, উপজেলা নির্বাহী অফিসার ফেরদৌসী বেগম, হাইমচর থানা অফিসার ইনচার্জ মো. মাহবুবুর রহমান মোল্লা, হাইমচর স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. বেলায়েত হোসেন, উপজেলা আওয়ামী লীগ ভারপ্রাপ্ত সভাপতি হুমায়ুন প্রধানীয়া, হাইমচর প্রেসক্লাব সভাপতি মো. খুরশিদ আলম, সাধারণ সম্পাদক আব্দুর রহমান প্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *