আপনাকে স্যালুট-অভিবাদন

করোনাময় এমন অপ্রত্যাশিত দুঃসময়ে গোটা পৃথিবীর মানুষ যখন ভীত-শঙ্কিত, তখন বাঁচার আশাকে জিইয়ে রাখবার অন্যতম উপদান হলো শরীর-মন ভালো রাখা; সুন্দর সকালের অপেক্ষায় আশান্বিত থাকা। আর এজন্যে ভালো সংবাদের কোনো বিকল্প নেই। আজ তেমনই একটি ভালো সংবাদ রচনা করলেন আমাদের প্রিয় অভিভাবক মাননীয় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি। চাঁদপুরবাসীর জন্যে আরো একটি সুন্দরের দৃষ্টান্ত রচনা করলেন তিনি।
নিজের ব্যক্তিগত প্রচেষ্টায় চাঁদপুরে প্রতিষ্ঠা করলেন RT-PCR ল্যাব। তাঁর পিতার নামে প্রতিষ্ঠিত ভাষাবীর এমএ ওয়াদুদ মেমোরিয়াল ট্রাষ্ট ও চাঁদপুর মেডিকেল কলেজের যৌথ উদ্যোগে এই ল্যাবের ফলে এখন থেকে স্বল্পসময়ে চাঁদপুরেই মিলবে করোনা টেস্টের রিপোর্ট।
এর আগে চাঁদপুর সদর হাসপাতালে হাই ফ্লো অক্সিজেন প্ল্যান্ট স্থাপন করে আমাদের কৃতজ্ঞতায় আবদ্ধ করেছেন আপনি। শুধু কি তাই? এ মাসেই চাঁদপুর বিজ্ঞান ও প্রয়ুক্তি বিশ্ববিদ্যালয় বিল উত্থাপন করেছেন জাতীয় সংসদে। আপনার বুদ্ধিদীপ্ত কর্মম্যাজিকে প্রশ্নপত্র ফাঁসের মতো অভিশাপ থেকে নতুন প্রজন্মকে মুক্তি দিয়ে চাঁদপুরকে সম্মানিত করেছেন।
নিজের জন্মভূমির মানুষের জীবন ও জীবিকার কল্যানে প্রতিনিয়ন আপনার এমন সুন্দরের চাষাবাদ আমাদের মনে ও প্রাণে প্রশান্তি এনে দেয়। আপনার চলায়-কর্মে-গুণে আমরা গর্বিত হে অনন্যা। আপনাকে জানাই স্যালুট এবং হৃদয় নিংড়ানো শুভেচ্ছা- ধন্যবাদ, অভিবাদন।

আশিক বিন রহিম, সাহিত্য ও সংবাদকর্মী

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *