আব্দুল মমিন খান মাখনের মৃত্যুতে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির শোক

চাঁদপুর বি.এল.এফ বাহিনীর অধিনায়ক আব্দুল মমিন খান মাখনের মৃত্যুতে শিক্ষামন্ত্রীর শোক
মুক্তিযুদ্ধকালীন চাঁদপুর মহকুমা বি.এল.এফ বাহিনীর (মুজিব বাহিনী) অধিনায়ক ও রাজনীতিবিদ, বীর মুক্তিযোদ্ধা এডভোকেট আব্দুল মমিন খান মাখন বৃহস্পতিবার ঢাকায় বার্ধক্যজনিত কারণে মৃত্যুবরণ করেছেন (ইন্না…রাজেউন)। বীর মুক্তিযোদ্ধা জনাব আব্দুল মমিন খান মাখন ১৯৬০ সালে পূর্ব পাকিস্তান ছাত্রলীগ চাঁদপুর মহকুমা শাখার প্রতিষ্ঠাকালীন সাধারণ সম্পাদক ছিলেন। স্বাধীনতা পরবর্তী সময়ে তিনি বাংলাদেশ আওয়ামী যুবলীগ চাঁদপুর জেলা শাখার সভাপতি ও কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য ছিলেন। তিনি চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন এবং ১৯৮৬ সালে জাতীয় নির্বাচনে চাঁদপুর সদর আসনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থী হিসেবে নির্বাচন করেন।
বীর মুক্তিযোদ্ধা জনাব আব্দুল মমিন খান মাখন একজন সৎ ও স্বচ্ছ রাজনীতিবিদ হিসেবে বঙ্গবন্ধুর আদর্শের অনুসারী হয়ে সারাজীবন দেশের ও মানুষের কল্যাণে রাজনীতি করেছেন। চাঁদপুর জেলায় আওয়ামী লীগের রাজনীতিকে সুসংগঠিত করতে তিনি বিশেষ ভূমিকা পালন করেন।
আমি জাতির এই সূর্যসন্তান বীর মুক্তিযোদ্ধা জনাব আব্দুল মমিন খান মাখনের রুহের মাগফেরাত কামনা করি ও তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাই।
ডা. দীপু মনি, এমপি,
মন্ত্রী, শিক্ষা মন্ত্রণালয়
যুগ্ম সাধারণ সম্পাদক, বাংলাদেশ আওয়ামী লীগ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *