আর্থিক সহায়তার তালিকা : হাইমচরে ২৭ জনের নামের পাশে মেম্বারের নম্বর

হাইমচর প্রতিনিধি :
হাইমচরে করোনায় কর্মহীন নিমস্নমধ্যবিত্ত ও হতদরিদ্রদের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষিত আর্থিক সহয়তায় তালিকায় ২৭ জন হতদরিদ্রের নামের পাশে একজন ইউপি সদস্যের মোবাইল নম্বর রয়েছে। এ কাণ্ড করা ইউপি সদস্য হাইমচরের আলগী দক্ষিণ ইউনিয়নের মেম্বার বিল্লাল আখন্দ জানিয়েছেন, তিনি তার ওয়ার্ড থেকে ৬৭ জনের তালিকা দিয়েছেন। যাতে ২৭ জনের নামের পাশেই তার মোবাইল নম্বর।
মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে অর্থ প্রদান করা হবে জেনে আলগী দক্ষিন ইউনিয়নের ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য বিল্লাল আখন তার নিজের মোবাইল নাম্বারটি বসিয়ে দিয়েছেন ২৫জন সুবিধাভোগীর নামের পাশে। এ নিয়ে উপজেলায় রয়েছে আলোচনা সমালোচনার ঝড়। এছাড়াও উপজেলার বিভিন্ন ইউনিয়নের ইউপি সদস্য এবং নেতাদের নাম্বার একাদিক সুবিধাভোগীর নামের পাশে রয়েছে। তালিকা প্রপ্রস্তুতে আত্নীয়করণ করারও অভিযোগ রয়েছে অনেক।
খোঁজ নিয়ে জানা গেছে, উপজেলার ৬টি ইউনিয়ন পরিষদের মাধ্যমে সুবিধাভোগীদের নামের তালিকা প্রস্তুত করে উপজেলা পরিষদে জমা দেয়া হয়। ইউনিয়ন পরিষদের প্রস্তুতকৃত তালিকা যাচাই বাচাই করতে গিয়ে অনিয়ম প্রকাশ পায়। নাম প্রকাশ না করার সত্যে সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান বিশেষ করে আলগী দক্ষিন ইউনিয়ন ও উত্তর আলগী ইউনিয়নের ইউপি সদস্য এবং দলীয় নেতারা অসৎ উদ্দেশ্যে সুবিধাভোগীদের নামের পাশে তাদের মোবাইল নাম্বার না দিয়ে নিজের এবং নিজেদের ভাই, বোন, আত্নীয় স্বজনদের নাম্বার রেখে দিয়েছেন।
উপজেলা নির্বাহী অফিসার ফেরদৌসী বেগম জানান, নিম্নমধ্যবিত্ত ও হত দরিদ্রদের তালিকা ইউনিয় পরিষদের চেয়ারম্যান ও ইউপি সদস্যগন জমা দেয়ার পর বেশ কিছু নামের পাশে একাদিক নাম্বার থাকায় তালিকাগুলো পুনরায় তাদের কাছে পেরত পাঠানো হয়েছে। তালিকা পুনরায় সংশোধন করে জমা দেয়ার জন্য তাদেরকে বলা হয়েছে। এর পরেও যদি তারা কোন অনিয়ম করে তবে তাদের তালিকা আমরা বাতিল করে দিব।
এ ব্যাপারে ইউপি সদস্য বিল্লাল আখন জানান, ইউনিয়ন পরিষদ থেকে তালিকা প্রনোনয়ন করা হয়েছে। সেখানে মানুষজনের মোবাইল নাম্বার না থাকায় হয়তো আমার নাম্বার দেয়া হয়েছে। বিষয়টি আমি গতকালকে পুনরায় সংশোধন করে উপজেলায় জমা দিয়েছি।

শেয়ার করুন

Leave a Reply