ইকরাম চৌধুরী সাংবাদিকদের সুখ-দুঃখের সাথী ছিলেন

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুর প্রেসক্লাবে সভাপতি, চ্যানেল আইয়ের স্টাফ রিপোর্টার, সদ্য প্রয়াত সাংবাদিক নেতা ইকরাম চৌধুরী বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে কোরআনখানি, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। চাঁদপুর প্রেসক্লাবের ৪ দিনব্যাপী কর্মসূচির সমাপনি দিনে গতকাল ১১ আগস্ট মঙ্গলবার বিকেল সাড়ে ৩টা থেকে শুরু হয় কোরআনখানি। এতে অংশ নেয় চাঁদপুর শহরের মমিন পাড়াস্থ তাহফিজুল কোরআন মাদ্রাসার ক্ষুদে হাফেজরা। যার নেতৃত্বে ছিলেন সাংবাদিক মাওলানা আব্দুর রহমান ও মাওলানা জাকির হোসেন। বাদআছর অনুষ্ঠিত হয় সংক্ষিপ্ত পরিসরে স্মৃতিচারণ। স্মৃতিচারণে অংশ নেন চাঁদপুরের জেলা প্রশাসকের প্রতিনিধি অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আব্দুল্লাহ আল মাহমুদ জামান, চাঁদপুর পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ, চাঁদপুর জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গনি পাটোয়ারী, সদ্য প্রয়াত ইকরাম চৌধুরীর সাথে দীর্ঘ ৬ বছর সভাপতির দায়িত্বে থাকা আলহাজ্ব এ্যাড. ইকবাল বিন বাশার ও ইকরাম চৌধুরীর বড় ভাই সাংবাদিক মুনির চৌধুরী। সংক্ষিপ্ত স্মৃতিচারণ অনুষ্ঠানের সভা প্রধান ছিলেন চাঁদপুর প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি গিয়াস উদ্দিন মিলন ও সঞ্চালনায় ছিলেন সাধারণ সম্পাদক এএইচএম আহসান উল্যাহ।
পরে মিলাদ ও দোয়া পরিচালনা করেন মাওলানা আব্দুর রহমান ও মাওলানা জাকির হোসেন এবং মুনাজাত পরিচালনা করেন প্রখ্যাত ইসলামি গবেষক জমিয়াতুল মুদার্রেছিন কেন্দ্রীয় কমিটির সভাপতি ও ফরিদগঞ্জ মজিদিয়া মাদ্রাসার অধ্যক্ষ ড. মাহবুবুর রহমান।
স্মৃতিচারণে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান বলেন, সদ্য প্রয়াত সাংবাদিক ইকরাম চৌধুরী সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করতেন। তিনি একজন ভালো মানুষ ছিলেন। সবসময় সাংবাদিকদের সুখ-দুঃখের সাথী ছিলেন। আল্লাহ তাকে বেহেস্ত নসিব করুক আমিন।
চাঁদপুর পৌরসভার মেয়র নাছির উদ্দিন আহমেদ তার সংক্ষিপ্ত স্মৃতিচারণে বলেন, ইকরাম চৌধুরী আমার অত্যন্ত প্রিয়জন ও আপনজন ছিলেন। চাঁদপুরের যে কোন সামাজিক কর্মকান্ডে তার সান্নিধ্য পেয়েছি। সংবাদের পিছনেই বেশী সময় ব্যয় করেছেন। তিনি ছিলেন, সাংবাদিকদের পথিকৃৎ।
সদ্য প্রয়াত ইকরাম চৌধুরীর দোয়া অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ নাসিম উদ্দিন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব তাফাজ্জল হোসেন এসডু পাটোয়ারী, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি কাজী শাহাদাত, গোলাম কিবরিয়া জীবন, অধ্যক্ষ জালাল চৌধুরী, শহীদ পাটোয়ারী, বিএম হান্নান, শরীফ চৌধুরী ও ইকবাল হোসেন পাটোয়ারী, সাবেক সাধারণ সম্পাদক রহিম বাদশা, সোহেল রুশদী ও লক্ষ্মন চন্দ্র সূত্রধর, টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি আল ইমরান শোভন ও সাধারণ সম্পাদক রিয়াদ ফেরদৌস, সিনিয়র সাংবাদিক অধ্যাপক দেলোয়ার আহমেদ, ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি একে আজাদ ও সাধারণ সম্পাদক তালহা জুবায়েরসহ স্থানীয় পত্রিকার সম্পাদক ও প্রকাশক, সিনিয়র সাংবাদিক এবং ফটো সাংবাদিকবৃন্দ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *