ঈদে চাঁদপুরে ১ লাখ পরিবারকে দেয়া হবে ১০ কেজি করে চাল

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুর জেলায় ২০২০- ২০২১ অর্থবছরের আসন্ন ঈদুল আযহা উপলক্ষে অতি দরিদ্র ও অন্যান্য অসহায় পরিবারের জন্য ভিজিএফ কর্মসূচির আওতায় এ জেলার ৮ উপজেলা ও ৭ পৌরসভায় ১লক্ষ ১হাজার ২শ’ ২৫ টি ভিজিএফ কার্ডের বিপরীতে প্রায় ১ হাজার মেট্রিক টনের অধিক চাল বরাদ্দ দেয়া হয়েছে।এতে প্রতি কার্ডে ১ ০কেজি করে পাবে ।
বুধবার ২৯ জুলাই চাঁদপুর জেলা দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ শাখা থেকে এ তথ্য জানা গেছে। চাঁদপুর জেলা প্রশাসন এর দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ শাখা থেকে জানা গেছে , আসন্ন ঈদুল আযহা এর পূর্বে ঔসব খাদ্য বিতরণের নির্দেশ প্রদান করা হয়েছে।
প্রাপ্ত তথ্য মতে, চাঁদপুর সদরে ১০,৯৭৭ টি কার্ডের বিপরীতে ১০৯.৭৭০ মেট্রিক টন ও পৌরসভায় ৪,৬২১ টি কার্ডের বিপরীতে ৪৬.২১০ মেট্রিক টন,ফরিদগঞ্জে ৯,৮৮৫ কার্ডের বিপরীতে ৯৮.৮৫০ মেট্রিক টন, ও পৌরসভায় ৩,০৮১ টি কার্ডের বিপরীতে ৩০.৮১০মেট্রিক টন, হাইমচরে ৩,২৮১টি কার্ডের বিপরীতে ৩২.৮১০ মেট্রিক টন, হাজীগঞ্জ ৯,৬২২টি কার্ডের বিপরীতে ৯৬.২২০মেট্রিক টন ও পৌরসভায় ৪,৬২১টি কার্ডের বিপরীতে ৪৬.২১০মেট্রিক টন, কচুয়ায় ১২,৬৯৩ টি কার্ডের বিপরীতে ১২৬ মেট্রিক টন ও পৌরসভায় ৪,৬২১টি কার্ডের বিপরীতে ৪৬.২১০মেট্রিক টন, মতলব উত্তরে ১০,২৮৫ টি কার্ডের বিপরীতে ৭৭ . ৫৬০ মেট্রিক টন,মতলব দক্ষিণে ১০, ২৮৫ টি কার্ডের বিপরীতে ১০২.৮৫০ মেট্রিক টন ,ছেংগাচর পৌরসভায় ৪,৬২১ টি কার্ডের বিপরীতে ৪৬.২১০মেট্রিক টন ও মতলব পৌরসভায় ৪,৬২১ টি কার্ডের বিপরীতে ৪৬.২১০মেট্রিক টন,এবং শাহরাস্তিতে ৫,৯১৯টি কার্ডের বিপরীতে ৫৯.১৯০ মেট্রিক টন ও পৌরসভায় ৪,৬২১ টি কার্ডের বিপরীতে ৪৬.২১০মেট্রিক টন, চাল ইতিমধ্যেই বরাদ্দ প্রদান করা হয়েছে।
কমপক্ষে চারটি শর্ত পূরণ করে স্ব স্ব ইউনিয়নের অতি দরিদ্র লোকদের মধ্যে বরাদ্দ প্রদান করতে হবে বলা হয়েছে ।
জেলা ত্রান ও পূর্নবাসন কর্মকর্তা কেবিএম জাকির হোসেন জানান, বরাদ্দকৃত ত্রান উপজেলার নিবার্হী কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের কাছে পাঠানো হয়েছে তারা অতি দরিদ্র ও অন্যান্য অসহায় পরিবারের মাঝে বিতরণ করতেছেন ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *