উধাও হওয়া চাল নারায়ণগঞ্জ থেকে এলো পুরাণবাজারে

এইচ.এম নিজাম :
চাঁদপুরের পুরাণবাজার থেকে চুরি হওয়া চাউল নারায়ণগঞ্জ থেকে উদ্ধার করেছে পুলিশ। গতকাল মঙ্গলবার দুপুরে নারায়ণগঞ্জের বন্দর থানা পুলিশের সহায়তায় চাঁদপুর সদর মডেল থানা পুলিশ চুরি হওয়া চাউল উদ্ধার করে চাঁদপুরে নিয়ে আসেন। চারটি কাভার্ড ভ্যান বোঝাই চালগুলো চাঁদপুর পুরান বাজারের একটি গোডাউনে পুলিশ নিজ জিম্মায় রাখেন।
পুলিশ জানায়, ২৭০০ বস্তা চুরি হওয়া চাউল এর মধ্যে ১০৪০ বস্তা চাউল নারায়ণগঞ্জের বন্দর থানার একটি গোডাউন থেকে আমরা উদ্ধার করি। আইনগত প্রক্রিয়া শেষে চালের মালিকের কাছে ১০৪০ বস্তা চাউল হস্তান্তর করা হবে বলে জানিয়েছেন তারা।
বন্দরের একটি গোডাউনে সেসব চাউল মজুদ করেন যুবলীগ নেতা জাবেদ হোসেন ভূইয়া। তিনি মদনপুর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক।
গত ৩০ এপ্রিল রাতে অভিযান চালিয়ে বন্দর থানার মদনপুর এলাকার কেওঢালার একটি পোশাক কারখানার গোডাউন থেকে চাউল উদ্ধার করে উপজেলা প্রশাসন। গত ২৮ এপ্রিল ভোরে চাঁদপুর পুরান বাজার ভূঁইয়ার ঘাট থেকে ট্রলার নিয়ে ২৭০০ বস্তা চাউল নিখোঁজ হওয়ার পর চাঁদপুর মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়।
সেই মামলার প্রেক্ষিতে তদন্তকারী কর্মকর্তা ইন্সপেক্টর মুরশেদুল আলম অবশেষে ১০৪০ বস্তা চাউল উদ্ধার করে চাঁদপুরে নিয়ে আসে।
সে ব্যাপারে মামলা তদন্তকারী কর্মকর্তা ইন্সপেক্টর মুরশেদুল আলম জানায়,২৭০০ বস্তা চাউল নিয়ে কার্গো নিখোঁজ হওয়ার পর থানায় মামলা দায়ের করা হয়। তার প্রেক্ষিতে চাউল সন্ধানের খবর পেয়ে পুলিশ ও ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে নারায়ণগঞ্জ থেকে ১০৪০ বস্তা চাউল একটি গোডাউন থেকে উদ্ধার করে চাঁদপুরে নিয়ে আসা হয়েছে।
পুরান বাজার একটি গোডাউনে সেই চাউলগুলো মজুদ রেখে সিলগালা করা হবে। পরবর্তীতে আদালতের নির্দেশে মালিক পক্ষের কাছে চাউল হস্তান্তর করা হবে।
চাউলের মালিকপক্ষ বাবু পরেশ মালাকার জানায়, নিখোঁজ হওয়া চাউলের মধ্যে চারটি গাড়িতে ১০৪০ বস্তা চাউল পুলিশের হস্তক্ষেপে উদ্ধার করা হয়েছে। বাকি চাউলগুলো উদ্ধার ও এর সাথে যারা জড়িত রয়েছে তাদেরকে গ্রেফতার করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার জন্য জোর দাবি জানাচ্ছি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.