উন্নয়নে গ্রামকে বেশি প্রাধান্য দেওয়া হচ্ছে : পরিকল্পনা প্রতিমন্ত্রী

কামরুজ্জামান হারুন :
২৬ আগষ্ট বৃহস্পতিবার রাতে মতলব উত্তর উপজেলার ফরাজীকান্দি ইউনিয়নের জনতা বাজার এলাকায় দেশের দ্বিতীয় বৃহত্তম মেঘনা ধনাগোদা সেচ প্রকল্পের বেড়ী বাঁধের ক্ষতিগ্রস্ত অঞ্চল পরিদর্শন ও একটি পথসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ সরকারের পরিকল্পনা প্রতিমন্ত্রী একুশে পদকপ্রাপ্ত অর্থনীতিবিদ অধ্যাপক ড. শামসুল আলম মোহন।
তিনি তার বক্তব্যে বলেন, বর্তমান সরকার উন্নয়নে বিশ্বাসী আর এই উন্নয়নে গ্রাম কে বেশি প্রাধান্য দেওয়া হচ্ছে। আজকে লক্ষ্য করলে দেখা যাবে প্রতি গ্রামে পাকা রাস্তা রয়েছে রয়েছে, ঘরে ঘরে বিদ্যুৎ রয়েছে, রয়েছে শিক্ষা প্রতিষ্ঠান পাকা ভবন থেকে শুরু করে সকল সেক্টরেই এই সরকার উন্নয়নমূলক কাজ করে যাচ্ছে যা আপনারা দেখতে পাচ্ছেন।
দেশের উন্নয়নে আমি প্রধানমন্ত্রীর সাথে ১২ বছর কাজ করেছি,আমি জানি উনি দেশের উন্নয়নের জন্য কতটা আন্তরিক। মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্পের বেরিবাঁধের বিষয়ে তিনি তার বক্তব্যে বলেন, এই বেরিবাঁধের কারণে মতলব আজ ধীরে ধীরে আধুনিকতায় দিকে অগ্রসর হচ্ছে এই ধনাগোধা বাঁধটির টেকসই উন্নয়ন ও ভাঙ্গন থেকে রক্ষায় সব ধরনের কাজই করা হবে ইনশাল্লাহ।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর-২ নির্বাচনী আসনের সংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট নুরুল আমিন রুহুল।
এ সময় উপস্থিত ছিলেন মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) গাজী শরিফুল হাসান, চাঁদপুর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহি প্রকৌশলী মামুন হাওলাদার, মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ শাজাহান কামাল, মতলব উত্তর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোতাহার হোসেন খান সুফল, মেঘনা ধনাগোদা পানি ব্যবস্থাপনা ফেডারেশনের সাধারন সম্পাদক সরকার আলাউদ্দিন, উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সাধারন সম্পাদাক ইউপি চেয়ারম্যান নুর মোহাম্মদ, জেলা যুবলীগের সদস্য গাজী শাখাওয়াত হোসেন, উপজেলা যুবলীগের সভাপতি দেওয়ান জহির, সাধারন সম্পাদক কাজী শরীফ হোসেন,যুগ্ম সাধারন সম্পাদক শাখাওয়াত হোসেন মুকুল সরকার, জেলা স্বেচ্ছাসেবক লীগের গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক মিয়া আসাদুজ্জামান, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সদস্য সচিব এ্যাড. আক্তারুজ্জামান প্রমুখ।
পরে তিনি মেঘনা ধনাগোদা সেচ প্রকল্পের বেড়িবাঁধের জহিরাবাদ, এখলাছপুর ও মোহনপুরসহ বিভিন্ন অঞ্চল পরিদর্শন করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *