এই জেলা আমার চাকরি জীবনের উল্লেখযোগ্য অংশ জুড়ে আছে : মিজানুর রহমান

নিজস্ব প্রতিবেদক :
তিন বছরের অধিক সময়ে চাঁদপুর জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন)-এর দায়িত্বে থাকা, দেড় বছরের অধিক সময় পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত মোঃ মিজানুর রহমান ময়মনসিংহ ইন্ডাস্ট্রিয়াল পুলিশের পরিচালক পদে পদোন্নতি পেয়ে আজ তিনি চাঁদপুর ত্যাগ করছেন। গতকালই চাঁদপুরে ছিলো তাঁর সর্বশেষ কর্মদিবস। চাঁদপুরে তাঁর এই কর্মকালে গণমাধ্যম কর্মীদের সাথে অত্যন্ত সৌহার্দ্যপূর্ণ সম্পর্কের কৃতজ্ঞতাস্বরূপ তাঁকে চাঁদপুর প্রেসক্লাবের পক্ষ থেকে বিদায় সংবর্ধনা জানানো হয়। প্রেসক্লাব নেতৃবৃন্দ তাঁকে ফুলেল শুভেচ্ছা জানিয়ে বিদায় জানান। গতকাল বুধবার বিকেলে প্রেসক্লাব মিলনায়তনে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
বিদায়কালে মোঃ মিজানুর রহমান সাংবাদিক নেতৃবৃন্দের সাথে বেশ আন্তরিকতার সাথে কথা বলেন। তিনি চাঁদপুরে অতিরিক্ত পুলিশ সুপারের দায়িত্বে থাকাকালীন নেপথ্যে থেকে কী কী কাজ করেছেন সে সবের গুরুত্বপূর্ণ কয়েকটি পয়েন্ট তুলে ধরেন। তিনি তাঁর বক্তব্যে বলেন, আমার চাকরির জীবনে এ পর্যন্ত সর্বোচ্চ সময়টুকু পার করেছি চাঁদপুরে। শুধু তাই নয়, আমার পুলিশে চাকরির উল্লেখযোগ্য অংশ জুড়ে আছে চাঁদপুর। আর সেটি হচ্ছে, আমি পুলিশ সুপার পদে পদোন্নতি পেয়েছি চাঁদপুরে থাকা অবস্থায়। এটি আমার ভেতরে গেঁথে থাকবে। এ দুটি ছাড়াও আরো অনেক স্মৃতি রয়েছে চাঁদপুরের সাথে। যা কখনো ভোলার মতো নয়। চাঁদপুরকে কখনো ভুলবো না। আর এখানকার সাংবাদিক এবং প্রেসক্লাব নেতৃবৃন্দের সাথে আমার এই কর্মকালে চমৎকার সম্পর্ক ছিলো। এছাড়া রাজনৈতিক নেতৃবৃন্দ, সুশীল সমাজ, সাংস্কৃতিক পরিমণ্ডলসহ সকল মহলের সাথে আমার সম্পর্কটা আত্মীকরণের মতো হয়ে গিয়েছে। এ সম্পর্কটা চাঁদপুরের মাটি ও মানুষের সাথে। ভবিষ্যতে যদি কখনো এ জেলায় রিজিক থাকে তাহলে আবার হয়তো আসবো। তিনি চাঁদপুর প্রেসক্লাবের নেতৃত্বের পালাবদলের যে সিস্টেম এবং প্রায় প্রত্যেক ঘরোয়া অনুষ্ঠানেও সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদকগণ যে উপস্থিত থাকেন, এটিকে নজিরবিহীন সৌহার্দ্যপূর্ণ সহাবস্থানের দৃষ্টান্ত হিসেবে উল্লেখ করেন।
বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি কাজী শাহাদাত, শহীদ পাটোয়ারী, ইকবাল হোসেন পাটওয়ারী, সাবেক সাধারণ সম্পাদক রহিম বাদশা, লক্ষ্মণ চন্দ্র সূত্র ধর, যুগ্ম সাধারণ সম্পাদক ও টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি আল ইমরান শোভন ও ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক তালহা জোবায়ের। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চাঁদপুর প্রেসক্লাবের সহ-সভাপতি গিয়াস উদ্দিন মিলন। অনুষ্ঠান পরিচালনা করেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এএইচএম আহসান উল্লাহ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *