একজন আনোয়ার হাবিব কাজল

মোঃ আনোয়ার হাবিব কাজল। তিনি ১৯৬৮ সালের ২৮ নভেম্বর চাঁদপুর শহরের চিত্রলেখার মোড়ে গোল্ডেন প্লাজায় জন্মগ্রহণ করেন। তার গ্রামের বাড়ি বাবুরহাটে আশিকাটি ইউনিয়নের হোসেন পুর (রালদিয়া) পাটোয়ারি বাড়ি। বাবা মরহুম মোঃ মজিবুর রহমান পাটোয়ারী ছিলেন সরকারি চাকরিজীবী আর মা মরহুমা রাবেয়া বেগম ছিলেন গৃহিনী। সাত ভাই-বোনের মধ্যে তিনি চতুর্থ। ১৯৭৯ সালে হাসান আলী সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে পিএসসি, ১৯৮৫ সালে হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি এবং ১৯৮৭ সালে চাঁদপুর সরকারি কলেজ থেকে এইচএসসি এবং ১৯৯৪ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে গণিত বিষয়ে বিএসসি অনার্স ও ২০১০ সালে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি থেকে এমবিএ (মানব সম্পদ) পাস করেন।
মোঃ আনোয়ার হাবিব কাজল ১৯৯০ সালে অধুনালুপ্ত ‘দি মনিং সান’ জাতীয় ইংরেজি দৈনিকের চাঁদপুর জেলা প্রতিনিধি হিসেবে সাংবাদিকতা জীবন শুরু করেন। ১৯৯৬ সালে বেক্সিমকো গ্রুপের প্রকাশনা ও জনসংযোগ বিভাগে এক্সিকিউটিভ হিসেবে কর্মজীবন শুরু করেন। ২০০১ সালে দেশের প্রথম ডিজিটাল ম্যাগাজিন ‘ডিজি বাংলা’র (ডিজিটাল বাংলাদেশ) ব্যবস্থাপনা সম্পাদক হিসেবে ড্যাফোডিল মাল্টিমিডিয়ায় যোগ দেন। পরবর্তীতে ২০০৭ সালে ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা ও গণযোগাযোগ বিভাগে সমন্বয়ক হিসেবে যোগদান করেন। বর্তমানে তিনি দেশের শীর্ষস্থানীয় বেসরকারি বিশ্ববিদ্যালয় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির জনসংযোগ বিভাগের প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন। মোঃ আনোয়ার হাবিব কাজল, বাংলাদেশ জনসংযোগ সমিতি, বেসরকারি বিশ্ববিদ্যালয় জনসংযোগ সমিতি (যুগ্ম সাধারণ সম্পাদক), চাঁদপুর রোটার‌্যাক্ট ক্লাবের সভাপতি (১৯৯৩-৯৪) ও চাঁদপুর প্রেসক্লাবের একজন সম্মানিত সদস্য এবং দৈনিক চাঁদপুর প্রতিদিনের ঢাকা অফিস প্রধান হিসেবেও দায়িত্ব পালন করছেন।
ব্যক্তিগত জীবনে তিনি এক পুত্র মোঃ মোস্তফা আনোয়ার তন্ময় ও এক কন্যা উম্মে হাবিবা’র জনক এবং স্ত্রী শাহাজাদী আক্তার মতলবের রয়মনেন্নেছা মহিলা ডিগ্রি কলেজের শরীর চর্চ্চা শিক্ষক।
আনোয়ার হাবিব কাজলকে দৈনিক চাঁদপুর প্রতিদিনের এক দশক পূর্তি উপলক্ষে পত্রিকার লেখক সুহৃদ হিসেবে সম্মাননা জানাচ্ছে পত্রিকা পরিবার।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *