এক সপ্তাহে চাঁদপুরের একই থানার ১০ পুলিশ সদস্য করোনা আক্রান্ত

করোনা সংক্রমণ ঠেকাতে লকডাউন বাস্তবায়নে চাঁদপুরে মাঠে কাজ করছে পুলিশ।

নিজস্ব প্রতিবেদক :
করোনা সংক্রমণ রোধে কাজ করতে গিয়ে চাঁদপুরে এক সপ্তাহের মধ্যে ৫ জন এসআই ৪ জন কনস্টেবল, একজন ট্রাফিক পুলিশসহ একই থানার ১০ জন পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। আক্রান্ত পুলিশ সদস্যরা বর্তমানে আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন। এছাড়া আক্রান্তদের সংস্পর্শে আসা আরও বেশ কয়েকজন পুলিশ সদস্যকে কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দেয়া হয়েছে। ইতিমধ্যে কোয়ারেন্টাইন করার জন্য পুলিশ শহরের ৩টি হোটেলও ভাড়া নেয়া হয়েছে।
করোনা সংক্রমণরোধে মাঠপর্যায়ে কাজ করতে গিয়েই তারা আক্রান্ত হয়েছেন বলে ধারণা করা হচ্ছে। সদরে ১০ পুলিশ সদস্য আক্রান্ত হওয়ায় করোনা আতংক দেখা দিয়েছে।

চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জাহেদ পারভেজ চৌধুরী জানান, মাঠপর্যায়ে কাজ করতে গিয়ে গত ৭ মে প্রথম ৩ জন পুলিশ সদস্যের রিপোর্ট পজেটিভ আসে। এরপর ৯ মে আরও ৫ জনের রিপোর্ট পজেটিভ আসে। আর ১৩ মে বুধবার একজন ট্রাফিকের রিপোর্ট পজেটিভ এসেছে।
তিনি জানান, যারা আক্রান্ত হয়েছেন তাদের আক্রান্ত হওয়ার এক সপ্তাহ আগেই তাদেরকে হোটেলে কোয়ারেন্টাইন করেছিলাম। যখন তারা নমুনা দেয় তখনই তাদের আলাদা করা হয়। এ জন্য আগে আক্রান্ত হওয়া সদর থানার ৮ জন পুলিশ সদস্য ছাড়া নতুন করে কেউ আক্রান্ত হয়নি।
তিনি জানান, আমরা মোট ১০ জন পুলিশ সদস্য বলছি এ কারণে, আমার আরেকজন কনস্টেবল ছিল রাজারবাগে। সে ফিজিওথেরাপি ট্রেনিং করছিলো এবং সেখানেই সে আক্রান্ত হয়েছিল। যেহেতু সে আমাদের চাঁদপুরে বদলি তাই আমরা তাকে এখানের হিসাবেই দেখাবো।
তিনি আরও বলেন, পুলিশ সদস্যদের আইসোলেশন, কোয়ারেন্টাইন এবং আলাদা থাকার জন্য ৩টি হোটেল নিয়েছি। এছাড়া আমাদের পুলিশ সদস্যদের স্বাস্থ্য সুরক্ষা সামগ্রীর কোন অভাব নেই।

চাঁদপুরের পুলিশ সুপার মাহবুবুর রহমান জানান, করোনা সংক্রমণরোধে আমরা পুলিশ বাহিনী মানুষকে সচেতন করতে, আক্রান্ত বা মৃত্যুর হাত থেকে রক্ষায় লড়াই করে যাচ্ছি। এটি করতে গিয়ে আমার পুলিশ ভাইরা ক’ জন আক্রান্ত হয়েছেন। আশা করি, যারা আক্রান্ত হয়েছেন, তারা ইনশাল্লাহ সুস্থ হয়ে উঠবেন। আর যেন কোন পুলিশ সদস্য কিংবা অন্য কেউ আক্রান্ত না হন, সেটির জন্য সবার দোয়া চাই।
প্রসঙ্গত, জেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৬০ জন। এর মধ্যে মৃত ৪ জন, সুস্থ ১৪ জন। বাকী ৪২ জন আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন।

 

শেয়ার করুন

Leave a Reply