এলাকাবাসীর জীবনমান নিরাপদ রাখতে বিট পুলিশিং ভূমিকা রাখবে : ওসি মো: নাসিম

এইচ.এম নিজাম :
বিট পুলিশিং কার্যক্রম সচল করতে চাঁদপুর সদর মডেল থানার ৭নং বিট পুলিশিং কার্যক্রম সংক্রান্ত মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২৫ আগস্ট) সন্ধ্যায় তরপুরচন্ডী তেতুলতলা ইউনিয়ন কমিউনিটি পুলিশিং এর কার্যালয়ে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
বিট পুলিশিং কার্যক্রম সংক্রান্ত মতবিনিময় সভায় সভাপতির বক্তব্য রাখেন তরপুরচন্ডী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ইমাম হাসান রাসেল গাজী।
সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, চাঁদপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: নাসিম উদ্দিন। তিনি বলেন, পূর্বে আমরা কমিউনিটি পুলিশ নিয়ে কার্যক্রম করেছিলাম যার কারনে আইনশৃঙ্খলার অনেক উন্নতি হয়েছিলো। আইন-শৃঙ্খলা আরো জোরদার এবং গতিশীল করতে এই বিট পুলিশিং কার্যক্রম চালু করা হয়েছে।
তিনি আরো বলেন, সারাবিশ্বে আইন-শৃঙ্খলা পরিস্থিতি ভালো রাখতে বিট পুলিশিং এর কার্যক্রম মডেল হিসেবে চলছে। বিশ্বের সাথে তাল মিলিয়ে আইন-শৃঙ্খলা পরিস্থিতির উন্নতি করণে আমরাও বিট পুলিশিং কার্যক্রমকে সচল করতে উদ্যোগ নিয়েছি। করোনাভাইরাসের কারনে গত মার্চ মাস থেকে আমাদের অনেক কার্যক্রম করতে ব্যাহত হয়েছে। এতে করে অনেক অপরাধীরা অপরাধ করতে সুযোগ পেয়েছিলো। কিন্তু এখন তারা আর কোন অপরাধ করতে পারবে না।
মনে রাখবেন বিট পুলিশিং কার্যক্রম এলাকাবাসীর জীবনমান নিরাপদ রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।
ইউপি সদস্য মোঃ মোস্তফা মালের পরিচালনায় সভায় আরও বক্তব্য রাখেন, সদর মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) হারুনুর রশিদ, পুলিশ পরিদর্শক কমিউনিটি পুলিশিং কর্মকর্তা মোরশেদ আলম, ইউনিয়ন কমিউনিটি পুলিশের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক দেওয়ান, সাধারণ সম্পাদক মোরশেদ কবির গাজী, যুগ্ম সাধারণ সম্পাদক জি এম শামীম, ৭নং বিট পুলিশিং সমন্বয়কারী কর্মকর্তা এএসআই সাখাওয়াত, ইউনিয়ন আওয়ামী লীগ নেতা ওমর ফারুক আজমির, ইউপি সদস্য সফিউদ্দিন বন্দুকসী, হাশিম খন্দকার, ১নং ওয়ার্ড কমিউনিটি পুলিশ এর সাধারণ সম্পাদক হানিফ মজুমদার প্রমূখ।
এছাড়াও ইউনিয়ন আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *