কচুায় স্কুলছাত্রীকে ধর্ষণ ও হত্যার প্রতিবাদে শপথ চত্ত্বরে বাসদের মানববন্ধন

প্রেস বিজ্ঞপ্তি :
সদর উপজেলায় সাদিপুরা এম.এ খালেক উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণির ছাত্রী জান্নাতুল নাঈম মিশুকে গত ২রা আগষ্ট (ঈদের পরের দিন) তার বাড়ির পাশের নিজেদের জমি থেকে (করোনায় স্কুল বন্ধের কারনে) নিজেদের ছাগলের খাবার ঘাস কাটার সময় দুর্বৃত্তরা তাকে ধর্ষণ শেষে হত্যা করে বেশ কিছু দূরে গাছ-গাছালী ঘেরা পানির নিচে লুকিয়ে রাখে। পরের দিন লাশ ভেসে উঠলে হাসপাতালে পোস্টমর্টেম শেষে পারিবারিক কবরের স্থানে দাফন করা হয়।
বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ ও সমাজতান্ত্রিক মহিলা ফোরামের যৌথ উদ্যোগ ১০ আগষ্ট সোমবার বিকালে চাঁদপুর কালীবাড়ি শপথ চত্ত্বরে মিশুকে ধর্ষণ ও হত্যাকারীদের বিচার করে কঠোর এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান। বক্তারা বলেন ধর্ষণ এবং হত্যাকারীদের দৃষ্টান্তমূলক এমন শাস্তি দিতে হতে যাতে আগামী কেউ এমন ঘটনা ঘটাতে না সাহস পায়।
বক্তারা আরো বলেন, গত ৩১ জুলাই চট্টগ্রামের কক্সবাজার এলাকায় মেজর (৩৪) সিনহা মো: রাশেদ খানকে বিচার বহির্ভুত ও অগণতান্ত্রিকভাবে ক্রসফায়ারে হত্যার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানায়ে এর বিচার দাবী করছি। পাশাপাশি বক্তারা আরো দাবী করেন- যদি গণতন্ত্র রক্ষা করতে চান তাহলে সিনহার হত্যার মূল রহস্য এবং তার পিছনে কোন হোতাদের হাত রয়েছে তা দেশবাসীকে জানাতে হবে। দেশবাসী তা জানতে চায় পাশাপাশি সিনহার সাথে তথ্যচিত্র সংগ্রহকারী স্টামফোর্ড ইউনিভার্সিরি শিক্ষার্থী সাহেদুুল ইসলাম সিফাত ও শিপ্রা দেবনাথের উপর শারীরিক, মানুসিক নির্যাতন ও মিথ্যা মামলা অবিলম্বে প্রত্যাহার করে তাদের সম্মানে মুক্তির ব্যবস্থা করার দাবী জানাই। বাংলাদেশে সমাজতান্ত্রিক দল-বাসদ চাঁদপুর জেলা সমন্বয়ক কমরেড শহাজাহান তালুকদার, সমাজতান্ত্রিক মহিলা ফোরামের জেলা সভাপতি দিপালী রানী দাস।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *