কচুয়ায় করোনা উপসর্গে মারা যাওয়া ব্যক্তির নমুনা নেয়া হয়নি, নমুনা নেওয়া হবে স্ত্রীর

ছবি সংগৃহীত

ইব্রাহীম রনি :
চাঁদপুরে করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন আঃ রব (৫৫) নামের এক ব্যক্তি। তার বাড়ি কচুয়া উপজেলার কাদলা ইউনিয়নের কাপিলাবাড়ি গ্রামে। তিনি কয়েকদিন যাবৎ সর্দি, কাশি, জ্বর ও শ্বাসকষ্টে ভুগছিলেন। গত বৃহস্পতিবার সন্ধ্যায় চট্টগ্রাম থেকে নিজ বাড়ি আসেন এবং শনিবার রাত ৯টায় তার নিজ গ্রামের বাড়িতেই শেষ নিশ্বাস ত্যাগ করেন। রোববার সকালে স্বাস্থ্যবিধি মেনে জানাজা শেষে তাকে দাফন করা হয়েছে।

করোনা উপসর্গ নিয়ে মারা গেলেও তার নমুনা সংগ্রহ করা হয়নি। তবে তার স্ত্রীরও করোনা উপসর্গ থাকায় তার নমুনা সংগ্রহ করবে বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সালাউদ্দিন মাহমুদ এ প্রতিবেদককে বলেন, ওই ব্যক্তি আগে টুকটাক খুচরা মালের ব্যবসা করতেন। কিন্তু দুর্ঘটনায় তিনি পা হারানোর পর ভিক্ষাবৃত্তি করতেন। বৃহস্পতিবার চট্টগ্রাম থেকে আসার পর তিনি করোনা উপসর্গ নিয়ে মারা যান।
তিনি বলেন, তার স্ত্রীরও করোনা উপসর্গ আছে। তিনি হোম কোয়ারেন্টাইনে আছেন। আমরা মৃতের দাফনের কাজ নিয়ে ব্যস্ত থাকায় আজ তার নমুনা সংগ্রহ করা হয়নি। আগামী মঙ্গলবার মৃতের স্ত্রীর নমুনা সংগ্রহ করবো। তিনি বলেন, স্ত্রীর যদি করোনা পজেটিভ হয় তাহলে আমরা ধরে নেব তার মৃত স্বামীও করোনা পজেটিভ ছিল।

এদিকে তার মৃত্যুর খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপায়ন দাস শুভ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সালাউদ্দিন মাহমুদ, কচুয়া থানার অফিসার ইনচার্জ মো. ওয়ালী উল্লাহ্ (অলি) ঘটনাস্থলে যান।

প্রসঙ্গত, এর আগেও জেলার বিভিন্ন স্থানে কয়েকজন করোনা উপসর্গ নিয়ে মারা যান। মৃতদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার পর ৪ জনের রিপোর্ট করোনা পজেটিভ আসে।

শেয়ার করুন

Leave a Reply