কচুয়ায় ছাত্রদলের সংবাদ সম্মেলনে জেলা কমিটিকে অবাঞ্ছিত ঘোষণা

মানিক ভৌমিক :
কচুয়া উপজেলা ছাত্রদলের কমিটি গঠনকে কেন্দ্র করে ছাত্রদলের একাংশ গতকাল সোমবার সন্ধ্যায় কচুয়া প্রেসক্লাবে সংবাদ সমেলনের আয়োজন করে। সংবাদ সম্মেলেনে লিখিত বক্তব্য পাঠ করেন- উপজেলা ছাত্রদলের একাংশের প্রস্তাবিত কমিটির আহবায়ক রইজ উদ্দিন চৌধুরী।
লিখিত বক্তব্যে দাবী করা হয়- গত ২১ ডিসেম্বর চাঁদপুর জেলা কমিটি কচুয়া উপজেলা ছাত্রদলের একটি মনগড়া কমিটি গঠন করে বিভাগীয় কমিটির নিকট জমা দিয়েছে। ওই কমিটিতে কচুয়া উপজেলার তৃণমূলের ত্যাগী, কারাবরণকারী, হামলার মামলার শিকার ও নির্যাতিত কর্মীদের বাদ দিয়ে এলাকায় থাকে না এমন ব্যক্তি ও বিবাহিতদেরকে স্থান দেওয়া হয়েছে। যা সম্পূর্ণ ছাত্রদলের গঠণতন্ত্র বিরোধী। চাঁদপুর জেলা কমিটি স্বেচ্ছাচারিতার মধ্যে দিয়ে তাদের পছন্দের লোকদের দিয়ে এ কমিটি গঠন করেছে। তাই কচুয়ায় ছাত্রদলের রাজনীতির অঙ্গনে জেলা কমিটিকে অবাঞ্ছিত ঘোষণা করা হয়। উপজেলা ছাত্রদলের একাংশসহ পৌর ছাত্রদল ও কচুয়া বঙ্গবন্ধু সরকারি কলেজ শাখা ছাত্রদলের পক্ষ থেকে ওই কমিটিকে প্রত্যাখান করেন। আগামী ৭২ ঘণ্টার মধ্যে ঘোষিত কমিটি বাতিল করে তৃণমূলের নেতাকর্মীদের মতামতের ভিত্তিতে নতুন কমিটি ঘোষণার দাবী জানানো হয়। দাবী মানা না হলে বিক্ষোভ কর্মসূচিসহ বিভিন্ন কঠোর কর্মসূচি দেওয়া হবে বলেও ঘোষণা দেয়া হয়।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- উপজেলা ছাত্রদলের সভাপতি ইসমাঈল প্রধান আবেগ, সহসভাপতি কামরুল হাসান মিয়াজী ও জুনায়েদ, সাধারণ সম্পাদক ওমর ফারুক মায়া, সাংগঠনিক সম্পাদক আতিকুর রহমান জুয়েল, সহ সাধারণ সম্পাদক সাইফুল পাটওয়ারী ও শাহাদাত হোসেন, পৌর ছাত্রদলের সভাপতি শরিফুল ইসলাম জাহিদ, সহসভাপতি নূর আলম নূর, সাধারণ সম্পাদক ইমাম হাসান, সাংগঠনিক সম্পাদক মো. মুরাদ মিয়া, বিতারা ইউনিয়ন ছাত্রদলের সভাপতি দেলোয়ার হোসেন, দক্ষিণ কচুয়া ইউনিয়ন ছাত্রদলের সভাপতি রুবেল মির, কচুয়া বঙ্গবন্ধু সরকারি ডিগ্রি কলেজ শাখা ছাত্রদলের সভাপতি আতিকুর রহমান, সাধারণ সম্পাদক কাউছার আলম, উপজেলা ছাত্রদলের সদস্য তানজির শিকদার ও শাখাওয়াত।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *