কচুয়ায় সরকারি ঘর পেতে দুটি পরিবারের আকুতি

কচুয়া প্রতিনিধি :
চাঁদপুরের কচুয়ার দারাশাহী-তুলপাই গ্রামে দুটি অসহায় পরিবার জরাজীর্ণ ঘরে দীর্ঘদিন ধরে বসবাস করছেন। কোনো ভাবেই অভাব ও কষ্ট পিছু ছাড়ছে তাদের। স্বামী,সন্তান ও বাবা হারা মালেকা ভানুর জমি ও ঘর নেই। মামার বাড়িতে দুই ভাইয়ের জীর্ণ ঘরেই অন্যের সহযোগিতা নিয়ে চলছে তার জীবন।


মালেকা ভানুর ভাই মোসলেহ উদ্দিন ও একই বাড়ির ইতালি প্রবাসী আলামিন জানান, মালেক ভানু খবুই কষ্টে দিন কাটায়। মানণীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা,প্রশাসন ও স্থানীয় জনপ্রতিনিধিদের সহযোগিতায় একটি সরকারি ঘর পেলে বাকি জীবন তিনি সুখে কাটাতে পারবেন।
অন্যদিকে একই গ্রামের জাহানারা বেগম, স্বামী চারু মিয়া,২ মেয়ে ও ১ ছেলে নিয়ে অন্যের সহযোগিতায় কষ্টে দিন কাটাচ্ছে। একটু বৃষ্টি হলেই জাহানারা বেগমের চালা দিয়ে বৃষ্টি পড়ে বসবাসের অনুপযোগী হয়ে পড়ে। অসহায় জাহানারা বেগমের কিছু জায়গা থাকলেও ঘর নির্মাণের কোনো সামর্থ নেই।
স্থানীয় অধিবাসী জাফর মিয়া বলেন, জাহানার বেগম একজন ভালো মানুষ। তার কষ্টে আমরা খুবই ব্যতীত। বর্তমান যুগে এমন ভাঙ্গা ঘরে কেউ বসবাস করতে দেখিনি। তিনি একটি সরকারি ঘর পেলে সুখেই কাটবে তার জীবন। তাই মালেকা ভানু জাহানারা বেগমের স্বপ্ন পূরনে একটি সরকারি ঘর দিতে গ্রামবাসীর পক্ষে সবিনয় অনুরোধ করছি।
এ বিষয়ে ইউপি চেয়ারম্যান আব্দুস সামাদ আজাদ বলেন, মালেকা ভানু ও জাহানারা বেগমের এর দুটি পরিবার খুবই অসহায় অবস্থায় রয়েছে। অগ্রাধিকার ভিত্তিতে পর্যায়ক্রমে তাদের সরকারি ঘর দেয়ার ব্যবস্থা করা হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *