কচুয়ায় ২৩০ ভোল্টের বিদ্যুৎ লাইন ছিড়ে পড়ে যুবতীর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুর জেলাধীন কচুয়া উপজেলায় বাড়ির উপরে থাকা ২৩০ ভোল্টের বিদ্যুতের এলটি লাইন ছিড়ে গায়ে পড়ে শিরিন সুলতানা (২৫) নামে এক নারীর মৃত্যু হয়েছে। শনিবার দুপুর ২টার দিকে উপজেলার গোহট উত্তর ইউনিয়নের নাউলা গ্রামের পাটওয়ারী বাড়িতে এ ঘটনা ঘটে। তিনি ওই বাড়ির আব্দুল হকের মেয়ে।
স্বজনরা জানান, দুপুর ২টার দিকে শিরিন বাড়ির পশ্চিম পাশের পুকুরে গোসল শেষে ঘরে যাওয়ার জন্য উঠোন দিয়ে যাচ্ছিল শিরিন। এ সময় পাটওয়ারী বাড়ির বিভিন্ন ঘরে মিটারের সাথে সংযোগকারী ত্রুটিপূর্ণ তার হঠাৎ করে ছিড়ে শিরিন সুলতানার শরীরে পড়লে তাৎক্ষনিক বিদ্যুৎস্পৃষ্টে হয়ে গুরুতর আহত হয়। তাৎক্ষনিক তাকে উদ্ধার করে কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্যে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
এলাকাবাসী ও পাটওয়ারী বাড়ির লোকেরা অভিযোগ করে জানান, ত্রুটিপূর্ণ তারের বিষয়ে কচুয়া পল্লী বিদ্যুৎ জোনাল অফিসকে কয়েকবার অবগত করানো হলেও বিদ্যুৎ অফিস কোন ব্যবস্থা না নেয়ায় অকালে ঝড়ে গেল একটি তাজা প্রাণ।
কচুয়া পল্লী বিদ্যুতের জোনাল অফিসের ডিজিএম জাহাঙ্গীর আলম বলেন, খবর পাওয়ার পর আমাদের প্রতিনিধি সেখানে গিয়েছে। এটি ২৩০ ভোল্টের এলটি লাইন। এ লাইন থেকে বিভিন্ন বিভিন্ন আবাসিক-বাণিজ্যিক সংযোগ দেয়া হয়। এ লাইনে কাক বসায় শর্টসার্কিট হয়ে ফেইজ তার ছিড়ে নারীর গায়ে পড়ে। তিনি বলেন, এটি একটি দুর্ঘটনাজনিত মৃত্যু। আমরা বিষয়টি নিয়ে অত্যন্ত মর্মাহত। তিনি বলেন, বিদ্যুৎ লাইন ত্রুটি সম্পর্কিত কোন অভিযোগ আমরা পাইনি। আমরা এ ধরনের অভিযোগ যখনই পাই, সঙ্গে সঙ্গে ব্যবস্থা গ্রহণ করি।
এ ব্যাপারে কচুয়া থানার অফিসার ইনচার্জ মো: ওলিউল্লাহ্ ওলি জানান, এ বিষয়ে আমরা এখনো কোন অভিযোগ পাইনি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.