কচুয়া-ফরিদগঞ্জকে শতভাগ বিদ্যুতায়ন, বাকী রইলো মতলব উত্তর

ইব্রাহীম রনি :
কচুয়া-ফরিদগঞ্জকে শতভাগ বিদ্যুতায়ন উপজেলা ঘোষণা করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ ২৭ আগস্ট বৃহস্পতিবার সকাল ১০টায় প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে চাঁদপুর জেলা প্রশাসনের সঙ্গে সংযুক্ত হয়ে এ দু’ উপজেলাকে শতভাগ বিদ্যুতায়নের ঘোষণা দেবেন প্রধানমন্ত্রী।
চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ জানায়, ফরিদগঞ্জ উপজেলাকে শতভাগ বিদ্যুতায়নের আওতায় আনা হয়েছে। আজ তা মাননীয় প্রধানমন্ত্রী ঘোষণা দেবেন। পল্লী বিদ্যুৎ জানায়, ফরিদগঞ্জের ১৮৬টি গ্রামে পল্লী বিদ্যুতের লাইন হলো ১ হাজার ৮৯৫ কিলোমিটার। আর গ্রাহক রয়েছে ১ লাখ ৩১ হাজার ৪২৮ জন। এর মধ্যে আবাসিক সংযোগ ১ লাখ ১৭ হাজার ৫৩১ জন, বাণিজ্যিক গ্রাহক ১১ হাজার ১৩০ জন এবং সেচ, শিল্পসহ অন্যান্য প্রায় ৩ হাজার।
এখানে ৫০ এমভিএ ক্ষমতা সম্পন্ন উপকেন্দ্র রয়েছে ২টি। এসব কাজে ব্যয় হয়েছে ২শ’ ৮৪ কোটি টাকা।
কচুয়া জোনাল অফিসের ডিজিএম জানান, কচুয়ায় বিদ্যুৎ -এর গ্রাহক সংখ্যা ১ লাখ ১৭ হাজার ৭শত ৮৯। ২০০৯ সালে গ্রাহক সংখ্যা ছিল ২৮ হাজার ৩০৭। একই সময়ের ব্যবধানে বিদ্যুৎ লাইনের পরিমান ৫৮২.৫০ কি.মি. থেকে ১৫৯৫.৫০ কি.মি. তে বৃদ্ধি পেয়েছে।
এ বিষয়ে চাঁদপুরের জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান বলেন, কচুয়া এবং ফরিদগঞ্জ উপজেলাকে আজ মাননীয় প্রধানমন্ত্রী শতভাগ বিদ্যায়নের ঘোষণা দেবেন। সকাল সাড়ে ১০টায় তিনি জেলা প্রশাসনের সাথে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কথা বলবেন তিনি। জেলা প্রশাসক বলেন, ইতোমধ্যেই আমাদের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *