করোনায় ছেলের মৃত্যুর পর উপসর্গে মা-বাবার মৃত্যু

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুরে করোনা আক্রান্ত হয়ে ছেলের মৃত্যুর কয়েকদিনের ব্যবধানে মারা গেছেন তার বাবা এবং মা। এর মধ্যে প্রথমে মারা যান কচুয়া উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সহসভাপতি ছেলে শাহাদাত হোসেন মানিক সরকার (৫২), পরে মারা যান তার বাবা মজিবুর রহমান বাচ্চু সরকার (৮০) এবং শনিবার মারা যান মা ফজিলুতুন্নেছা (৬৫)।
তাদের বাড়ি কচুয়া উপজেলার গোহাট উত্তর ইউনিয়নের পালগিরী গ্রামে।
কচুয়া উপজেলা আওয়ামী লীগের সহ-দপ্তর সম্পাদক কবির হোসেন জানান, মানিকের মা-বাবা গ্রামের বাড়িতে থাকতেন। করোনা সংক্রমণরোধে স্কুল-কলেজসহ বিভিন্ন প্রতিষ্ঠান বন্ধ হওয়ার পর মানিক স্ত্রী-সন্তানদের নিয়ে গ্রামের বাড়িতে এসে দু’মাস বাড়িতে থাকেন। এরপর অফিস থেকে ফোন দেয়ার পর তিনি ঢাকা যান। পরিবারের অন্যরা বাড়িতেই থেকে যান। পরবর্তীতে ঢাকায় সে অসুস্থ হয়ে পড়লে বাড়িতে আসার দু’ দিন পর মারা যান। এর ৭ দিন পর ২৮ মে বৃহস্পতিবার সকালে তার বাবা মজিবুর রহমান মারা যান। আর ১০ দিনের মাথায় শনিবার মারা গেলেন তার মা।
তিনি জানান, আজ সকালে তার মায়ের শ্বাসকষ্ট দেখা দিলে দু’টি অ্যাম্বুলেন্সযোগে তার মা এবং স্ত্রী-সন্তানদের ঢাকায় পাঠানো হয়। কিন্তু ঢাকা যাওয়ার পথেই তা মা মারা যান। পরে তাকে এনে তার গ্রামের বাড়িতে দাফন করা হয়।
কচুয়া উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. সালাহ উদ্দিন মাহমুদ বলেন, মৃত মানিক সরকার ঢাকার একটি গার্মেন্টসে চাকরি করতেন। প্রথমে আমাদেরকে কিছুই জানানো হয়নি। তবে তার মৃত্যুর পর আমরা খবর পেয়ে তার নমুনা সংগ্রহ করি। তাদের বাড়ি লকডাউন করি। সেই সাথে তার বাবা-মাসহ পরিবারের অন্যান্যদের বলেছিলাম, যদি তাদের কোন উপসর্গ দেখা দেয় তারা যেন আমাদেরকে বিষয়টি জানানো হয়।
তিনি বলেন, তার মা বাবা সম্পূর্ণ সুস্থ ছিল। তাদের কোন উপসর্গ ছিল না। এরই মধ্যে গত বৃহস্পতিবার ফজরের নামাজ পড়ার পর তা বাবা মারা যান। এরপর আমরা খবর পেয়ে মৃত ব্যক্তি এবং তার স্ত্রীর নমুনা সংগ্রহ করি। তাদের রিপোর্ট এখনো আসেনি।
তিনি বলেন, ৩০ মে শনিবার সকালে আবার খবর পেলাম ফজিলাতুন্নেছার শ্বাসকষ্ট হচ্ছে। এরপর আমরা তাদেরকে চাঁদপুর নিয়ে যাওয়ার পরামর্শ দেই। কিন্তু তারা ঢাকা নিয়ে যাওয়ার কথা বললে উপজেলা থেকে একটি অ্যাম্বুলেন্সযোগে তাকে ঢাকা পাঠাই। পথিমধ্যেই তিনিও মারা যান। পরবর্তীতে উপজেলা প্রশাসনসহ নিয়ম অনুসারে তার দাফন সম্পন্ন করা হয়েছে।

ছবি : করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়া মানিক সরকারের মরদেহ দাফনের জন্য নেয়া হচ্ছে।

শেয়ার করুন

Leave a Reply