করোনা প্রতিরোধে আমরা কঠোর হওয়ার আগেই আপনারা সচেতন হবেন : জেলা প্রশাসক

গণপরিবহন মালিক শ্রমিকদের সাথে সভা
নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুরে করোনার প্রাদুর্ভাব অতিমাত্রায় বৃদ্ধি পেয়েছে। এই করোনা পরিস্থিতি মোকাবেলায় জেলা প্রশাসন ব্যাপক প্রস্তুতি নিচ্ছেন। এরই অংশ হিসাবে বৃহস্পতিবার (১ এপ্রিল) সকাল ১০ টায় জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশের সভাপতিত্বে তার সভাকক্ষে জেলার গণ পরিবহন মালিক শ্রমিকদের নিয়ে জরুরি সভা হয়।
জেলা প্রশাসক তার প্রশাসনের নেয়া কতোগুলো গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত সংশ্লিষ্টদের জানান দেন। এরমধ্যে গুরুত্বপূর্ণ হচ্ছে, লঞ্চ, বাস,অটোরিক্সা, সিএনজিসহ সকল ইন্জিন চালিত পরিবহনে অর্ধেক যাত্রী নিতে হবে। ৫০ ভাগ ভাড়া বৃদ্ধি করা যাবে, এর বেশি নয়।,শহরের ২৮০০ অটোরিক্সায় ২ কালার করে ১৪০০ একদিন এবং আরেকদিন ১৪০০ চলবে। মাস্ক অবশ্যই পড়তে হবে যাত্রী ও চালকদের। জেলা প্রশাসক বলেন, আমরা আজকের মধ্যেই গণবিজ্ঞপ্তি জারি করবো।
তিনি বলেন, আমরা কঠোর হতে চাই না, আমরা কঠোর হওয়ার আগেই আশা করি আপনারা করোনার এই ভয়াবহ পরিস্থিতি মোকাবেলায় নিজেরা অনেক ভালো ভূমিকা রাখবেন। আমাদের সহযোগিতা করবেন। চাঁদপুরের সাংবাদিক, রাজনীতিক, জন প্রতিনিধি, সামাজিক এবং সাধারন মানুষ অনেক আন্তরিক। তাই সমন্বিত চেষ্টা অব্যহত থাকলে আমরা এর মোকাবেলা করতে পারবো। সভায় পুলিশ সুপার মো. মিলন মাহমুদও গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন।
সভায় অতিরিক্ত জেলা প্রশাসক দাউদ হোসেন চৌধুরী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা বাস মালিক সমিতির সভাপতি আবু নঈম পাটোয়রী দুলাল, সাধারন সম্পাদক সোয়েবুর রহমান, প্রেসক্লাব সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারী, পৌরসভা সচিব আবুল কালম ভূঁইয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *