করোনা প্রতিরোধে ইএএলজির সুরক্ষা সামগ্রী বিতরণ

এইচ.এম নিজাম :
কার্যকর ও জবাবদিহিমূলক স্থানীয় সরকার (ইএএলজি) প্রকল্প এর উদ্যোগে উপজেলা পরিষদ এবং ইউনিয়ন পরিষদের উপকারভোগীদের জন্য করোনা ভাইরাস প্রতিরোধে সুরক্ষা সামগ্রী বিতরণ কার্যক্রম এর উদ্বোধন করা হয়েছে।
গতকাল মঙ্গলবার সকালে জেলা প্রশাসক কার্যালয়ে সুরক্ষা সামগ্রী বিতরণে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক( রাজস্ব )স্থানীয় সরকারের উপ-পরিচালক মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান। তিনি তার বক্তব্যে বলেন, চাহিদার তুলনায় সীমিত সম্পদ এবং উপকরণ সামগ্রী নিয়ে ইউনিয়ন পরিষদ প্রতিনিধিগণ করোনা মোকাবেলায় কাজ করে যাচ্ছেন।
সংকটকালীন পরিস্থিতিতে ইউনিয়ন পরিষদ যথাযথ ভাবে দুর্যোগ সহায়তা প্রদান করতে পারে এ লক্ষ্যে ইএএলজি প্রকল্প চাঁদপুর জেলায় বিভিন্ন কার্যক্রম গ্রহণ ও বাস্তবায়ন শুরু করেছে।
তিনি আরো বলেন, করোনা মোকাবেলায় ইএএলজি প্রকল্প চাঁদপুর জেলার ৩০টি ইউনিয়ন ও ২টি উপজেলা এবং জেলার সরকারি কর্মকর্তা ও কর্মচারী, জনপ্রতিনিধি, বিভিন্ন কমিটির সদস্যবৃন্দ সর্বমোট ৪ হাজার ২ শত জনের মাঝে মাক্স, স্যানিটাইজার, সাবান, হ্যান্ডগ্লাভস পিপিপি সহ ইত্যাদি স্বাস্থ্য সুরক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে।
এছাড়াও অন্যান্য কার্যক্রম বাস্তবায়নের জন্য সংশ্লিষ্ট প্রতিটি ইউনিয়নকে নগদ ৫৫ হাজার ৫ শত টাকা করে অর্থ প্রদান করা হয়েছে।
অনুষ্ঠানে সঞ্চালনায় ছিলেন ইএএলজি প্রকল্পের ডিস্ট্রিক্ট ফ্যাসিলিটেটর নুরুউদ্দিন মামুন।
এসময় বাংলাদেশ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সমিতির সভাপতি হাজী বেলায়েত হোসেন বিল্লাল, ইউনিয়নপ রিষদের সচিব সমিতির চাঁদপুর জেলা শাখার সাধারণ সম্পাদক এম এ কুদ্দুস রোকনসহ ইউপি চেয়ারম্যান, ইউপি সচিব, গ্রাম পুলিশ কমিউনিটি ক্লিনিক ম্যনেজমেন্ট কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *