করোনা সংক্রমণরোধে চাঁদপুর জেলা পুলিশের ৯ শতাধিক সদস্য কাজ করছে

ইব্রাহীম রনি :
করোনাভাইরাস আতংকের মধ্যেই ঝুঁকি নিয়ে মাঠে কাজ করছে চাঁদপুর জেলা পুলিশ। জেলায় করোনা সংক্রমণরোধে সচেতনতামূলক কার্যক্রম, ত্রাণ কার্যক্রম, বিদেশ হতে আগতদের তথ্য সংগ্রহ, বাজার মনিটরিং, গুজবের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ, কোয়ারেন্টিন নিশ্চিতকরণসহ বিভিন্ন কার্যক্রম চালিয়ে যাচ্ছে পুলিশ। পুলিশ সুপার মাহবুবুর রহমানের নেতৃত্বে ১৩১ টিমে ৯১৭ জন পুলিশ সদস্য দিনরাত কাজ করে যাচ্ছেন। এছাড়া আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে প্রতিটি থানা থেকে ৪টি টিমে কাজ করছেন আরও ২২৪ জন পুলিশ সদস্য। সব মিলে জেলায় করোনা সংক্রমণরোধে এবং আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে দিনরাত কাজ করছেন ১ হাজার ২৪১ জন পুলিশ সদস্য। জেলা পুলিশ সুপার কার্যালয় সূত্রে এ তথ্য জানা গেছে।


চাঁদপুর জেলা পুলিশ সুপার কার্যালয় জানায়, কোয়ারেন্টিন নিশ্চিতকরণে চাঁদপুর সদর উপজেলায় পুলিশের ৪টি মোবাইল টিম, হাইমচরে ৬টি, ফরিদগঞ্জে ২টি, মতলব দক্ষিণে ১টি, মতলব উত্তরে ১টি, হাজীগঞ্জে ১টি, শাহরাস্তিতে ৩টি, কচুয়ায় ২টি টিম কাজ করছে। এছাড়া জেলায় একই কাজে নিয়োজিত রয়েছে ডিএসবির ৯টি টিম, ডিবি পুলিশের ৩টি টিম, পুলিশ লাইন্সে ৫টি, সদর কোর্টে ২টি এবং ট্রাফিক পুলিশের ৫টি টিম কাজ করছে।
চেকপোস্টে ডিউটি করছে সদর উপজেলায় ৬টি টিম, হাইমচরে ১টি, ফরিদগঞ্জে ২টি, মতলব দক্ষিণে ৩টি, মতলব উত্তরে ১টি, হাজীগঞ্জে ৪টি, শাহরাস্তি ও কচুয়ায় ১টি করে টিম কাজ করছে।


মাইকিং ডিউটি করছে সদরে ২টি, হাইমচরে ১টি, ফরিদগঞ্জে ২টি, মতলব দক্ষিণে ১টি এবং কচুয়ায় ১টি করে টিম কাজ করছে ।
ত্রাণ বিতরণে সহায়তা করছে সদরে ৪টি, হাইমচরে ১টি, ফরিদগঞ্জে ১টি, মতলব দক্ষিণে ২টি, মতলব উত্তরে ১টি, হাজীগঞ্জে ১টি, কচুয়ায় ১টি ও শাহরাস্তি ১টি করে টিম কাজ করছে।
বিদেশ হতে আগতদের তথ্য সংগ্রহ করছে হাইমচরে ১টি, ফরিদগঞ্জে ২টি, মতলব দক্ষিণে ২টি, হাজীগঞ্জে ১টি, শাহরাস্তিতে ১টি, কচুয়ায় ২টি করে টিম কাজ করছে।
পার্শ্ববর্তী জেলা হতে আগতদের তথ্য সংগ্রহ করছে সদরে ৩টি, ফরিদগঞ্জে ৪টি, মতলব দক্ষিণে ১, মতলব উত্তরে ১, হাজীগঞ্জে ১, শাহরাস্তিতে ২টি, কচুয়ায় ১টি করে টিম কাজ করছে।
বাজার মনিটরিং করছে সদরে ৩টি, হাইমচরে ১টি, ফরিদগঞ্জে ১টি, মতলব উত্তরে ১টি, হাজীগঞ্জে ১টি, শাহরাস্তিতে ১টি করে টিম কাজ করছে।
মোবাইল কোর্টের সহায়তা করছে হাইমচরে ১টি, ফরিদগঞ্জে ১টি, মতলব দক্ষিণে ১টি, মতলব উত্তরে ১টি, হাজীগঞ্জে ১টি, শাহরাস্তিতে ২টি, কচুয়ায় ১টি করে টিম কাজ করছে।
জেলখানায় কয়েদীদের সম্পর্কে তথ্য সংগ্রহ করছে মতলব দক্ষিণে ১টি, শাহরাস্তিতে ১টি করে টিম কাজ করছে।
বিভিন্ন হাসপাতালে কোভিড ১৯ ডিউটি করছে সদরে ১টি, হাইমচরে ১টি, ফরিদগঞ্জে ১টি, মতলব উত্তর ১টি, শাহরাস্তি ১টি করে টিম কাজ করছে।
জেলা পুলিশের পক্ষ থেকে ত্রাণ বিতরণ করছে সদর ১টি, হাইমচরে ১টি, হাজীগঞ্জে ১টি করে টিম কাজ করছে।
গুজবের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করছে হাইমচর ১টি করে টিম কাজ করছে।
পুলিশ জানায়, করোনা ভাইরাসের এই দুর্যোগকালীন সময়েও জেলায় ২৮টি টিমে ভাগ হয়ে ২২৪ জন পুলিশ সদস্য বেসিক আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে কাজ করছে। এই দুর্যোগকালে পুলিশ তৎপর থাকায় মতলব উত্তর ও হাইমচরে দু’টি হত্যাকা-ের রহস্য দ্রুত উন্মোচন করা সম্ভব হয়েছে এবং আসামীও গ্রেফতার করা হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.