কাতারে বাবা করোনা আক্রান্ত, হাজীগঞ্জে আগুনে পুড়ে মেয়ের মৃত্যু

শাখাওয়াত হোসেন শামীম :
হাজীগঞ্জের কাজিরগাও এলাকার নাসরিন আকতার চাঁদনী নামের এক স্কুলছাত্রী আগুনে পুড়ে মারা গেছে। শুক্রবার (২৯ মে) সকাল সোয়া ১০টার দিকে ঢাকা মেডিকেল কলেজের বার্ণ ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় ওই ছাত্রী মারা যায়।
চাঁদনী উপজেলার সদর ইউনিয়নের সপ্তগ্রাম বালিকা উচ্চ বিদ্যালয় থেকে চলতি বছর বিজ্ঞান বিভাগ থেকে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছিল। তার বাবা আনোয়ার হোসেন কাতার প্রবাসি। তিনি সেখানে করোনা আক্রান্ত হয়ে আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন।
তার মা কুলসুমা বেগম বলছেন, গ্যাসের চুলায় আগুন ধরা গিয়ে অগ্নিদগ্ধ হয়। আর স্থানীয়রা বলছেন, বাবা করোনা আক্রান্ত হওয়ায় হতাশা থেকে নিজের গাঁয়ে নিজেই কেরোসিন তৈল ঢেলে আগুন দিয়েছে চাঁদনী।
স্থানীয়রা জানান, নিজ ঘরে গায়ে আগুন দিয়ে আত্মহত্যার চেষ্টা করে চাঁদনী। এ সময় ঘরে কেউ ছিলনা। পরে বাড়ির লোকজন ডাকচিৎকার শুনতে পেয়ে ওই ঘরে ঢুকে স্কুল ছাত্রীকে উদ্ধার করে হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।
হাজীগঞ্জ সদর ইউনিয়নের স্থানীয় মেম্বার মো. কবির জানান, বৃহস্পতিবার (২৮ মে) বিকেল ৩টার দিকে দিকে অগ্নিদগ্ধ হয় চাঁদনী। ঘটনার কারণ সম্পর্কে আমরা সঠিক তথ্য পাচ্ছি না। কেউ কেউ বলছেন, সে নিজের গায়ে আগুন দিয়েছে। আবার কেউ বলছেন, গ্যাসের চুলা থেকে আগুন লেগেছে।
হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আবাসিক মেডিকেল অফিসার ডা. আহমেদ তানভীর হাসান জানান, চাঁদনী নামের মেয়েটিকে বৃহস্পতিবার সাড়ে ৫টায় হাসপাতালে আনা হয়। তার শরীরের ৮০ ভাগই পুড়েছিল। অবস্থা ক্রিটিক্যাল হওয়ায় প্রাথমিক চিকিৎসা দিয়ে তাকে ঢাকা মেডিকেলে পাঠানো হয়।
চাঁদনীর চাচা পুলিশের এসআই আরিফ বলেন, আমি নিজেও বিষয়টি সম্পর্কে জানি না। এটি তদন্ত সাপেক্ষে বলা যাবে। তবে তার মা কুলসুমা বেগম আমাদেরকে জানিয়েছেন, চুলায় আগুন ধরাতে গেলে তার সামনের চুলে আগুন ধরে যায়। পরে তাকে উদ্ধার করে হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনার পর প্রাথমিক চিকিৎসাশেষে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। তিনি বলেন, তার ময়না তদন্ত রিপোর্ট এলে বিস্তারিত জানা যাবে।
নিহত চাদনীর দাদী জানান, চাঁদনীর বাবা আনোয়ার হোসেন কাতার করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রয়েছে। তার ২টি কিডনী অচল। এ অবস্থায় বাড়িতে ফোনও করতে পারছেনা। ৩/৪ দিন পর একবার কথা বলে। সরকারি ত্রাণ সহায়তায় তাদের পরিবারটি চলে। স¤প্রতি সময়ে শেখ হাসিনার উপহার ২৫০০ টাকা পেয়েছে। বাবার খুবই আদরের মেয়ে ছিল চাঁদনী। বাবার কথা চিন্তা করেই হতাশাগ্রস্থ থেকে আত্মহত্যা করেছে।
হাজীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলমগীর হোসেন রনি জানান, চাঁদনী নামের একটি অগ্নিদগ্ধ হওয়ার খবর পেয়েছি। আমরা বিষয়টি তদন্ত করছি। তবে প্রাথমিকভাবে আমরা মনে করছি- এটি আত্মহত্যা হতে পারে।

শেয়ার করুন

Leave a Reply