কেন্দ্রীয় যুবলীগের সাধারণ সম্পাদকের উদ্যোগে মতলব উত্তরে গাছের চারা বিতরণ

শেখ ওমর ফারুক :

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যাবাংলাদেশের আওয়ামী লীগের সভাপতি দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে বাংলাদেশ আওয়ামী যুবলীগের সভাপতি ফজলে শামস পরশও সাধারন সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের উদ্যোগে গত ২৫শে জুন সকালে মতলব উত্তর উপজেলার দূর্গাপুর ইউনিয়নের নিশ্চিন্তপুর উচ্চ বিদ্যালয়ের মাঠে ৪৩টি বিভিন্ন প্রতিষ্ঠানে ৫০০০ হাজার বিভিন্ন প্রজাতির ফলজ,বনজও ঔষধি গাছের চারা বিতরন করা হয়।
প্রতিষ্ঠানগুলো হলো : স্কুল, কলেজ, মসজিদ, মাদ্রাসা, মন্দিও ও বিভিন্ন প্রতিষ্ঠান। গাছের চারা বিতরন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারন সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল,কেন্দ্রীয় যুবলীগের সহ-সম্পাদকইন্জিনিয়ার মো: কামরুজ্জামান, সহ সম্পাদক মনিরুল ইসলাম আকাশ, চাঁদপুর জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক সালাহউদ্দিন বাবর ও মাহফুজুর রহমান টুটুল, মোহাম্মদ আলী মাঝি, চাঁদপুর পৌর যুবলীগের আহ্বায়ক হুমায়ূন কবির সুমন প্রমুখ ।
অনুষ্ঠানে মাইনুল হোসেন খান নিখিল বলেন, যারা বিপৎগামী তারা যুবলীগে পতাকাতলে ঠাই পাবে না বলে মন্তব্য করেছেন কেন্দ্রীয় যুবলীগের সাধারণ সম্পাদক মো. মাঈনুল হোসেন খান নিখিল। প্রধানমন্ত্রীর নির্দেশে আদর্শবাদী যুবকদের নিয়ে স্বচ্ছ যুবনেতৃত্ব তৈরি করতে আমরা কাজ করছি। আগামীতে কমিটি গঠনের ক্ষেত্রেও তার প্রতিফলন দেখতে পাবেন।
এসময় তিনি আরো বলেন, সমাজে যারা জুলুম করে, মানুষের উপর অত্যাচার করে, মাদক সেবন করে, চাঁদাবাজী, মাস্তানীসহ নানা অপকর্মে জড়িত তাদেরকে যুবলীগের পতাকাতলে কোন অবস্থাতেই আসতে দেওয়া যাবে না। একই সাথে কোন অনুপ্রবেশকারীকেও যুবলীগ গ্রহণ করবে না।
তিনি আরো বলেন, গত বছরও যুবলীগের উদ্যোগে সারা দেশে প্রায় ৩৫ লক্ষ গাছের চারা রোপন করা হয়েছে। তার ধারাবাহিকতায় এবছরও আমরা বৃক্ষরোপনের উদ্যোগ নিয়েছি। সারা দেশের সকল নেতা-কর্মীদের প্রতি আমাদের অনুরোধ আপনারা অন্তত ৩টি করে গাছের চারা চালান। শুধু গাছ লাগালেই হবে না, নিয়মিতভাবে যত্নও নিতে হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *