খাদ্য উৎপাদন থেকে খাবার টেবিল যাওয়া পর্যন্ত আমাদের নজর রাখতে হবে : জেলা প্রশাসক

আশিক বিন রহিম :
মুজিব বর্ষে ৪র্থ জাতীয় নিরাপদ খাদ্য দিবস উদযাপন উপলক্ষে চাঁদপুরে ‘খাদ্য নিরাপদতা’ শীর্ষক আলোচনা সভা সম্পন্ন হয়েছে। বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের আয়োজনে ২ ফেব্রুয়ারী মঙ্গলবার সকালে চাঁদপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এই সভা অনু্ষ্িঠত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ। তিনি বলেন, খাদ্য উৎপাদন থেকে খাবার টেবিল পর্যন্ত যাওয়া আমাদের নজর রাখতে হবে। ওই খাদ্য নিরাপদ নয় যে খাদ্য উৎপাদনে ও রান্নায় স্বাস্থ্যবিধি না মানা হয়। আমাদের শরীরে প্রায় শতকরা ৩৩% রোগ হচ্ছে দূষিত খাদ্যের কারণে। নিরাপদ খাদ্য শরীরে ঔষধের মত কাজ করে, যদি ওষুধই খারাপ হয় তাহলে সুস্থ্য থাকা সম্ভব নয়।
তিনি আরো বলেন, সততার কোন বিকল্প নেই। সচেতন এবং সৎ না হলে কোন কিছুই সম্ভব নয়। যারা দূষিত খাবার বিক্রি করছে তাদেরকে বুঝাতে হবে। আমরা যতো মোবাইল কোর্ট অভিযান করবো, তার থেকে বেশি বুঝাতে হবে। এটা বুঝাতে হবে যে, এ খাবার আপনার বাসায়ও যেতে পারে।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামানের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, জেলা সিভিল সার্জন ডা. মোঃ শাখাওয়াত উল্লাহ, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ জালাল উদ্দিন, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ শাহাবুদ্দিন, জেলা নিরাপদ খাদ্য অফিসার মুহাম্মদ মুনতাসির মাহমুদ, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী, সাধারণ সম্পাদক রহিম বাদশা, জেলা ক্যাবের কার্যনির্বাহী সদস্য বিপ্লব সরকার, মুজিবুর রহমান, বাংলাদেশ রেস্তোরাঁ মালিক সমিতি চাঁদপুর জেলা শাখার সাধারণ সম্পাদক আব্দুল আজিজ দেওয়ান, চাইনিজ মালিক সমিতির পক্ষে মোঃ জাহিদুল হক মিলন প্রমূখ।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন মোঃ ছানাউল্লাহ, গীতা পাঠ করেন বিমল বাবু।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *