চাঁদপুরের এএসপি জাহেদ পারভেজ দুবাই ইন্টারন্যাশনাল ট্রেড ফেয়ারে নিযুক্ত

চাঁদপুর প্রতিদিন ডেস্ক :
চাঁদপুর সদর সার্কেল এএসপি মোঃ জাহেদ পারভেজ চৌধুরী সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠেয় দুবাই ইন্টারন্যাশনাল ট্রেড ফেয়ারে সিকিউরিটি লিয়াজো অফিসার হিসেবে নিযুক্ত হয়েছেন। আর্ন্তজাতিক ওই ট্রেড ফেয়ারে বাংলাদেশ থেকে তিনিসহ মোট ৩জন পুলিশ কর্মকর্তা দায়িত্ব পালনের সুযোগ পেয়েছেন।
জাহেদ পারভেজ চৌধুরী চাঁদপুর সদর অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে দক্ষতা ও আন্তরিকতার সাথে কাজ করে আসছেন। বিশেষ করে করোনাকালে তার কার্যক্রম সর্বমহলে প্রশংসিত হয়েছে। জীবনের ঝুঁকি নিয়ে করোনাকালের শুরু থেকে মাঠে থেকে আইনশৃঙ্খলা বাহিনীকে নেতৃত্ব দিয়ে আসছেন তিনি। তিনি মাঠে থাকায় অন্যান্য পুলিশ সদস্যদের মনোবল অটুট ছিল।
তিনি ২৭ তম বিসিএস ক্যাডারে উত্তীর্ণ হয়ে পুলিশ বিভাগে নিয়োগ। তিনি ২০১০ সালে অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে পুলিশ ব্যাটলিয়নে দায়িত্ব পালন করেন। তারপর তিনি ২০১৪ সালে এক বছরের জন্য জাতিসংঘ শান্তি রক্ষা মিশনে সুদানের দারপুরে দায়িত্ব পালন করেন। সেখান থেকে ফিরে এসে তিনি পুলিশ ব্যুরো ইনভেশটিকেশন (পিআইবি) ঢাকা হেড কোর্য়াটারে দায়িত্ব পালন করেন। সর্বশেষ ২০১৮ সালের ৮ সেপ্টেম্বর চাঁদপুরে সদর সার্কেল হিসেবে যোগদান করেন।
প্রসঙ্গত, দুবাইতে প্রতিবছর এই আন্তর্জাতিক ট্রেড ফেয়ার হয়। এখানে সারা বিশ্বের শীর্ষ ব্যবসায়ীরা অংশগ্রহণ করে থাকেন। এই ফেয়ারে ৯ মাসের জন্য নিযুক্ত হয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার মোঃ জাহেদ পারভেজসহ বাংলাদেশের ৩জন পুলিশ কর্মকর্তা।
এক প্রতিক্রিয়ায় জাহেদ পারভেজ চৌধুরী বলেন, আন্তর্জাতিক একটি ইভেন্টে বাংলাদেশকে রিপ্রেজেন্ট করার একটি বিরল সৌভাগ্য হয়েছে আমার। আমরা সিকিউরিটি লিয়াজো অফিসার হিসেবে দুবাই পুলিশের সাথে পুরো মেলার সিকিউরিটি অ্যারেঞ্জমেন্ট দেখভাল করবো এবং পরবর্তীতে সেই নলেজ বাংলাদেশে কাজে লাগাতে পারবো।
জানা গেছে, পুলিশ হেডকোয়ার্টার সারা বাংলাদেশের অর্ধশতাধিক পুলিশ অফিসারদের মধ্যে ইন্টারভিউ নিয়ে ৩জন অফিসারকে সিলেক্ট করেছে। তাদের পাশাপাশি বিকল্প কর্মকর্তা হিসেবেও রিজার্ভ রাখা হয়েছে ২জনকে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *