চাঁদপুরের মার্কেট-দোকানপাট বন্ধ, খুলছে না ঈদের আগে

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুরে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত শপিংমল, মার্কেট, দোকানপাট বন্ধ রাখার নির্দেশ দিয়েছে জেলা প্রশাসন। শনিবার রাতে জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান তার ফেইসবুক আইডিতে এ সংক্রান্ত একটি ঘোষণা দেন।
এতে বলা হয়, চাঁদপুর জেলার সর্বসাধারণের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, চাঁদপুর জেলায় মহামারী প্রাণঘাতী করোনা ভাইরাসের প্রাদুর্ভাব হঠাৎ বেড়ে যাওয়ার কারনে জেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির সিদ্ধান্ত মোতাবেক ১০ মে সকাল ৬টা থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সকল শপিং মল, বিপনী বিতান, মার্কেট, দোকান-পাট, ব্যবসা কেন্দ্র আবশ্যিকভাবে বন্ধ থাকবে। একই সাথে ফুটপাতে বা প্রকাশ্য খোলা স্থানে হকার/ফেরীওয়ালা/অস্থায়ী দোকান-পাট বসা সম্পূর্ণ নিষেধ থাকবে।
তবে পূর্বের ন্যায় জরুরী পরিসেবা, অত্যাবশ্যকীয় নিত্য প্রয়োজনীয় পণ্য, কাঁচাবাজার, খাবার দোকান, ঔষধ, জরুরী পরিসেবা চালু থাকবে। মসজিদে আগত মুসল্লীদের নামাজ আদায়ের ক্ষেত্রে আবশ্যিকভাবে স্বাস্থ্য বিধি পালন পূর্বক মুখে মাস্ক পরিধানসহ সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য অনুরোধ করা হলো
এই আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে তাৎক্ষণিক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
এ সিদ্ধান্তের আগে শনিবার বিকেলে জেলার ব্যবসায়ী ও দোকান মালিক সমিতির নেতৃবৃন্দের সাথে বৈঠকে বসেন জেলা প্রশাসনের কর্মকর্তরা।
অতিরিক্ত জেলা প্রশাসক ( রাজস্ব) মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান বলেন, চাঁদপুরের শপিং সেন্টারগুলো যাতে সম্মানিত ব্যবসায়ীগণ নিজ উদ্যোগে বন্ধ রাখেন সেজন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে এ মোটিভেশনাল সভার আয়োজন করা হয়েছিল। সভায় ব্যবসায়ীগণ বিপণী বিতাণ ঈদের পুর্বে বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়ায় জেলা প্রশাসক তাদেরকে অভিবাদন জানিয়েছেন।
জেলা দোকান মালিক সমিতির সভাপতি মোস্তাক হায়দার চৌধুরী বলেন, জেলা প্রশাসন আমাদের ঈদের আগে মার্কেট বন্ধ রাখার অনুরোধ করেছেন। আমাদের ব্যবসায়ীরা বিকেল পর্যন্ত সময় নিয়েছিলেন। চিন্তা-ভাবনা করে তারা সিদ্ধান্ত নিয়েছেন ঈদের আগে মার্কেটগুলো খুলবে না।

শেয়ার করুন

Leave a Reply