চাঁদপুরের শতভাগ পাস হাসান আলি, জিপিএ সেরা আল-আমিন পিছিয়ে মাতৃপীঠ

আশিক বিন রহিম :
মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষা (এসএসসি) ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। ৩১ মে রবিবার সারাদেশে একযোগে এই ফলাফল প্রকাশ করা হয়। এবারের ফলাফলে চাঁদপুরের শীর্ষ তিন শিক্ষা প্রতিষ্ঠান আল- আমিন, হাসান আলি ও মাতৃপীঠ স্কুলের মধ্যে শীর্ষে রয়েছে হাসান আলি সরকারি উচ্চ বিদ্যালয়। এর মধ্যে পাশের হারে শতভাগ হাসান আলী, জিপিএ তে এগিয়ে আল আমিন। বিপরীতে শতকরা পাসের হারে পিছিয়ে রয়েছে মাতৃপীঠ বালিকা উচ্চ বিদ্যালয়।
প্রাপ্ত তথ্য থেকে জানা যায়, শহরের হাসান আলি সরকারি উচ্চ বিদ্যালয় থেকে এবছর মোট পরিক্ষার্থীর ছিলো ২৪৪ জন। এদের মধ্যে ২৪৪ জনই উত্তীর্ণ হয়েছে। জিপিএ -৫ পেয়েছে ১৪৫ জন। পাশের হার ১০০%। এই ফলাফলে সন্তুষ্টি প্রকাশ করেছেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক।
আল-আমিন একাডেমি থেকে এবছর পরিক্ষার্থী ছিলো ৫৪৪ জন। উত্তীর্ণ হয়েছে ৫৪১ জন। জিপিএ ৫ পেয়েছে ১৭১ জন। পাশের হার ৯৯.৪৫%। প্রতিষ্ঠানটির অধ্যক্ষ কর্ণেল ডঃ মোঃ শাহাদৎ হোসেন (অবঃ) জানান, ফলাফল সন্তুষজনক। গতবারের চাইতে এবার জিপিএ-৫ বেড়েছে। সাফল্যের এ ধারা অব্যাহত রাখার চেষ্টা করা হবে।
তবে এবছর ফলাফলের দিক দিয়ে কিছুটা পিছিয়ে রয়েছে জেলার নারী শিক্ষার অন্যতম বিদ্যাপীঠ মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়। এই বিদ্যালয় থেকে এবছর মোট পরিক্ষার্থী ছিলো ২৬৪ জন। এদের মধ্যে উত্তীর্ণ হয়েছে ২৫১ জন। পাশের হার ৯৫. ০৮ %।জিপিএ -৫ পেয়েছে ৮৯ জন।
শহরের গনি মডেল উচ্চ বিদ্যালয় থেকে সর্বমোট পরীক্ষা দিয়েছে ১৭৫ জন। এরমধ্যে কৃতকার্য হয়েছে ১৫৫ জন। এই বিদ্যালয় থেকে এ প্লাস পেয়েছে ১৭ জন শিক্ষার্থী।
শহরের পুরাণবাজার মধুসূদন উচ্চ বিদ্যালয়ে মোট পরীক্ষার্থী ছিলো ১৩২ জন। এর মধ্যে উত্তীর্ণ হয়েছে ১২৫ জন আর অনুত্তীর্ণ হয়েছে ৭ জন। এই বিদ্যালয় থেকে এপ্লাস পেয়েছর ১০জন।
এদিকে এবার দেশে করোনা পরিস্থিতির কারনে কোন শিক্ষার্থীকে বিদ্যালয়ে আসতে দেখা যায়নি। জানাযায় সরকারি ভাবে প্রত্যেক শিক্ষার্থীর মোবাইলে ম্যাছেজের মাধ্যমে এবারের ফলাফল পৌঁছে দেওয়া হবে।

শেয়ার করুন

Leave a Reply