চাঁদপুরের শিপিং ব্যবসায়ী হাজী সাইদুর রহমানের ইন্তেকাল

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুর শহরের নিবাসী ও শিপিং ব্যবসায়ী হাজী সাইদুর রহমান প্রধানিয়া আর বেঁচে নেই। গতকাল ১৬ জুলাই বৃহস্পতিবার ভোরে রাজধানী ঢাকার একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭৫ বছর। তিনি বার্ধক্যজনিত অসুখে ভুখছিলেন। মৃত্যুকালে তিনি ৫ ছেলে, ২ মেয়ে এবং স্ত্রীসহ বহু আত্মীয়-স্বজন রেখে গেছেন। দীর্ঘদিন তিনি শহরের সরকারি মহিলা কলেজ রোডে বসবাস করতেন।
গতকাল বৃহস্পতিবার বাদ আসর চাঁদপুর শহরের হাসান আলী সরকারি বিদ্যালয় মাঠে মরহুমের জানাযার নামাজ অনুষ্ঠিত হয়। জানাযা শেষে মরহুমকে মাদ্রাসা রোড কবরস্থানে চিরনিন্দ্রায় সায়িত করা হয়।
হাজী সাইদুর রহমান প্রধানিয়া ব্যবসায়িক মহল এবং নিজ এলাকায় একজন সম্মানিত ব্যক্তিত্ব ছিলেন। ব্যক্তি এবং কর্মজীবনে তিনি সততা এবং নিষ্ঠা সাথে পথ চলেছেন। তিনি চাঁদপুরের সুনামধন্য শিল্প ও সাহিত্যের সংগঠন সাহিত্য মঞ্চের যুগ্ম সাধারণ সম্পাদক কবি ও লেখক রেজাউল আহসানের পিতা।
এদিকে হাজী সাইদুর রহমান প্রধানিয়ার মৃত্যুতে গভীর শোক জানিয়েছে সাহিত্য মঞ্চ পরিবার। এক শোক বার্তায় সংগঠনের সভাপতি কবি ও অনুবাদক মাইনুল ইসলাম মানিক এবং কবি ও গল্পকার আশিক বিন রহিম জানান,
আমরা তরুণ কবি ও লেখক এবং সাহিত্য মঞ্চের সম্মানিত যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল আহসানের পিতার মৃত্যুতে গভীর দুঃখ এবং শোক প্রকাশ করছি।এমন অপ্রত্যাশিত দুঃসংবাদে সাহিত্য মঞ্চ পরিবার ভীষণ শোকাহত ও বেদনাবোধ করছে। আমরা মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি। মহান আল্লাহ্ মরহুমকে জান্নাত দান করুন। পাশাপাশি শোকাহত পরিবারকে ধৈর্য ধারনের শক্তি দিন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *