চাঁদপুরের ১৬৩ জন মুক্তিযোদ্ধাকে জেলা পরিষদের সংবর্ধনা

আশিক বিন রহিম :
মহান মুক্তযুদ্ধে চাঁদপুরের অকুতোভয় সাহসী বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা জানিয়েছে চাঁদপুর জেলা পরিষদ। ২৩ ডিসেম্বর বুধবার দুপুরে জেলা পরিষদ প্রাঙ্গনে বর্ণাঢ্য আয়োজনে ১৬৩ জন মুক্তিযোদ্ধাকে সংবর্ধনাসরুপ ক্রেস্ট, উত্তরীয়, উপহার এবং নগদ অর্থ প্রধান করা হয়। মুক্তিযুদ্ধে বিভিন্ন খেতাব প্রাপ্ত মুক্তিযোদ্ধাসহ বীর মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের সদস্যদের মাঝে সম্মাননা ক্রেস্ট তুলে দেন জেলা পরিষদের চেয়ারম্যান ওচমান গনি পাটোয়ারী। অনুষ্ঠানের শুরুতে মুক্তিযোদ্ধাবৃন্দ বঙ্গবন্ধুর পথিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ।
তিনি বলেন, আজকে জেলা পরিষদ মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেয়া হয়েছে, তার জন্যে ধন্যবাদ জানাই। এদেশের মানুষেরা শোষিত, নির্যাতিত ও নিপিড়ীত জাতি ছিল। এজাতির শান্তির এবং উন্নয়নের জন্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সবসময়ই লড়াই করে গেছেন। তিনি বাঙালী জাতির স্বার্থে কখনো আপোষ করেন নাই।
তিনি আরও বলেন, বঙ্গবন্ধু আমাদের জন্যে একটি মানচিত্র এবং ঠিকানা দিয়েছেন। যুদ্ধ বিধ্বস্ত এদেশের জন্যে তিনি স্বপ্ন দেখেছিলেন। কিন্তু কিছু দুষ্কৃতকারীরা তাঁর এ স্বপ্ন যেন বাস্তবায়ন না হয় এবং এদেশের যেন উন্নয়ন না হয়, সেজন্যে বঙ্গবন্ধুকে হত্যা করেছিলেন। বঙ্গবন্ধুর হত্যা মানে এদেশের স্বপ্নকে হত্যা করা হয়েছিল। আজকে তাঁরই সুযোগ্য কন্যা বঙ্গবন্ধুর স্বপ্নকে বাস্তবায়ন করার জন্যে এদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে। আজকে প্রধানমন্ত্রী নেতৃত্বে বাংলাদেশ উন্নত বিশ্বের রোলমডেল।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী দুলাল, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুর রব ভূইয়া, মতলব উত্তর উপজেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা এম এ কুদ্দুস, সাবেক মতলব উপজেলা পরিষদ চেয়ারম্যান মঞ্জুর আহমেদ প্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *