চাঁদপুরে অসহায় মানুষের মাঝে সেনাবাহিনীর অর্থায়নে খাদ্য সহায়তা

আশিক বিন রহিম :
চলমান কঠোর লকডাউনে কর্মহীন হয়ে পড়া কিংবা নিম্নবিত্ত ও গরীব অসহায় পরিবারের মাঝে বাংলাদেশ সেনাবাহিনীর পক্ষ থেকে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। ৭ জুলাই বুধবার বেলা ১২টায় চাঁদপুর স্টেডিয়ামে সেরাবাহিনীর ৩৩ পদাতিক ডিভিশনের ৪৪ পদাতিক ব্রিগেড এই খাদ্য সামগ্রী বিতরণ করেন।
এসময় চাঁদপুর সদর, মতলব ও ফরিদগঞ্জ উপজেলায় কর্মহীন ও প্রতিবন্ধী নারী পুরুষদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন কুমিল্লা সেনানিবাসের ৩৩ পদাতিক ডিভিশনের বিগ্রেডিয়ার জেনারেল আমিনুল আকবর খান এএফডব্লিউসি, পিএসসি।
৩৩ পদাতিক ডিভিশনের পক্ষ থেকে জানানো হয়, করোনা ভাইরাস প্রতিরোধে সরকার নির্দেশিত লকডউন বাস্তবায়নে কাজ করে যাচ্ছে বাংলাদেশ সেনাবাহিনী। সরকারের সিদ্ধান্ত এবং সেনাসদরের নির্দেশ অনুযায়ী জাতীয়ভাবে সারাদেশে করােনা প্রাদুর্ভাব হ্রাসকল্পে বেসামরিক প্রশাসনের সহায়তায় আমরা টহল পরিচালনা করছি।
জনগণকে স্বাস্থ্য সচেতনার পাশাপাশি চলমান এই দূর্যোগপূর্ণ মুহুর্তে সেনাবাহিনীর ৩৩ পদাতিক ডিভিশনের দায়িত্বপূর্ণ এলাকার দুঃস্থ ও অসহায় জনগনকে মানবিক সহায়তা প্রদানের লক্ষ্যে আমাদের নিজস্ব অর্থায়নে ও সেনাসদস্যদের জন্য বরাদ্দকৃত রেশন ও অন্যান্য দ্রব্যসামগ্রী থেকে খাদ্যদ্রব্য সহায়তার পাশাপাশি করোনা সতর্কতা সামগ্রী বিতরণ করছি।
সূত্রটি আরো জানায়, গত বছরের ন্যায় এ বছরও আমরা আমাদের সাধ্যমত দেশের গরীব ও অসহায় মানুষের পাশে থাকব। আমরা পরিস্থিতি বিবেচনায় দুঃস্থ ও অসহায় মানুষদের ঘরে ঘরে গিয়ে যথাসম্ভব খাদ্য সামগ্রী, মাস্ক এবং স্যানিটাইজারসহ অন্যান্য করােনা সতর্কতা সামগ্রী পৌছে দিচ্ছি। আসুন, আমরা সকলে সম্মিলিতভাবে একে অন্যের পাশে থেকে এই দূর্যোগ মোকাবেলা করি এবং বাংলাদেশকে সামনে এগিয়ে নিয়ে যেতে নিজস্ব ক্ষেত্রে ভূমিকা রাখি।
খাদ্য সামগ্রী প্রদানকালে আরো উপস্থিত ছিলেন চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, অধিনায়ক ৩ বীর লেঃ কর্ণেল মোঃ খায়রুল ইসলাম পিএস সি এবং টহল কমান্ডার ক্যাপ্টেন মোঃ সায়েম আকতার।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *