চাঁদপুরে আপন’র খাদ্য উপহার পেলো দরিদ্র এ নিম্নমধ্যবিত্ত পরিবার

নিজস্ব প্রতিনিধি :
চাঁদপুরে করোনার দুঃসময়ে দরিদ্র এবং নিম্নমধ্যবিত্ত পরিবারকে খাদ্য উপহার দিয়েছে সামাজিক সংগঠন ‘আপন’। দিয়েছে ‘আমরা পর নই’ এ স্লোগানকে সামনে রেখে পথচলা আপন এর আয়োজনে ১মে শনিবার বিকেলে চাঁদপুর মুক্তিযোদ্ধা কমপ্লেক্স মিলনায়তনে আয়েজিত অনুষ্ঠানে শহরের বিভিন্ন এলাকার দরিদ্র এবং নিম্নমধ্যবিত্ত পরিবারকে এই খাদ্য সহায়তা প্রদান করা হয়। উপরহারের প্রতিটি প্যাকেটে ছিলো চাউল, ডাল, আলু, পেয়াজ, রসুন। এই আয়োজনের পৃষ্ঠপোষকতায় ছিলো শহিদউল্লাহ স্মৃতি সংসদ ও ফেমাস ডেন্টাল কেয়ার, চাঁদপুর।

প্রধান অতিথি হিসেবে এই মানবিক আয়োজনের উদ্বোধন করেন চাঁদপুর পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান জুয়েল। আপন এর প্রতিষ্ঠাতা ও আহ্বায়ক রোটারিয়ান ডাক্তার রাশেদা আক্তারের সভাপতিত্বে এবং সদস্য সচিব আশিক বিন রহিমের সঞ্চালনায় অনুষ্ঠানের আয়োজক, অতিথি এবং উপহারপ্রাপ্ত সকলকে শুভেচ্ছা জানান সংগঠনের উপদেষ্টা ডা. মো. মাসুদ হাসান।

প্রধান অতিথির বক্তব্যে পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান জুয়েল বলেন, আমি এই মাহতি উদ্যোগকে সাদুবাদ জানাই। সামিজিক সংগঠন আপন তাদের নিজস্ব সামর্থের মধ্যমে এই কাজটি করেছে। এখানে সংখ্যা কতো সেটি কোন বিষয় না, বিষয় হলো তাদের সামর্থের মধ্যে যতোজন ছিলো, কতজনকে তারা দিতে পেরেছে। এই ধরনের আয়োজনগুলোকে যদি উৎসাহ দেয়া যায়, তবে অন্যরাও উৎসাহ নিয়ে এগিয়ে আসবে। এভাবেই সংখ্যাটা অনেক বেড়ে যাবে। আর এতে করে অনেক মানুষ সহযোগিতা পাবে। আমাদের যার যার অবস্থান থেকে দরিদ্র মানুষের পাশে দাঁড়ানো উচিত।

আমরা সবাই সবার জন্যে মহান আল্লাহর কাছে দোয়া করবো। যার যার ধর্ম মতো স্রষ্টার কাছে প্রার্থনা করবো। যাতে করে আমরা সবাই ভালো থাকতে পারি এবং এই সঙ্কট কাটিয়ে উঠতে পারি। সামাজিক সংগঠন আপনকে ধন্যবাদ এমন একটি সুন্দর এবং মানবিক উদ্যেগ নেয়ার করার জন্যে। করোনার সংক্রামণ রোধে সবাইকে স্বাস্থ্যবিধি এবং সামাজিক দূরত্ব মেনে চলার অনুরোধ করছি।

আপন এর উপদেষ্টা ডা. মো. মাসুদ হাসান বলেন, মহামারি করোনা ভাইরাসের এই দুঃসময়ে সবচেয়ে বেশি বিপদগ্রস্ত রয়েছেন, সমাজের নিম্নমধ্যবিত্ত এবং মধ্যবিত্ত পরিবারের মানুষেরা। যারা চাইলেই লোকলজ্জার ভয়ে কারো কাছে চাইতে পারছে না। আপন সমাজের সুবিধাবঞ্চিত মানুষের পাশাপাশি নিম্নমধ্যবিত্ত ও মধ্যবিত্ত পরিবারকে উপহার হিসেবে খাদ্য সহায়তা করছে। যা সত্যিই প্রশংসার দাবী রাখে।

আপন এর প্রতিষ্ঠাতা ও আহ্বায়ক রোটারিয়ান ডাক্তার রাশেদা আক্তার বলেন, আমরা আপনের মাধ্যমে দেশ, মানুষ ও মানবতার কল্যানে কাজ করতে চাই। সেই লক্ষ্য নিয়েই প্রতিষ্ঠার পর থেকে আমরা আপনের আয়োজনে বিভিন্ন কাজ করে যাচ্ছি। বর্তমানে করোনার এই দুর্যোগে আমরা কেউ ভালো নেই। কিন্তু তার পরেও আমরা যারা কিছুটা ভালো আছি তার কিছু অংশ যদি একেবারেই ভালো না থাকা ভাগ্যহত মানুষদের ভাগ করে দিতে পারি, তবে আমরা সবাই ভালো থাকতে পারবো।

এসময় উপস্থিত ছিলেন, সাংবাদিক কবির হোসেন মিজি, আপনের নির্বাহী সদস্য সূচনা সাহা, চাঁদপুর ইন্টারেক্ট ক্লাবের প্রেসিডেন্ট ওমর হামজা, ভাইস প্রেসিডেন্ট আদনান তানজিল, সেক্রেটারি সাইফুর রহমান তানিম, ট্রেজারার সামিউল তাইফ, কো-ট্রেজারার ফারহান ফুহাদ আকাশ প্রমুখ।

উল্লেখ্য : গত ২৩ এপ্রিল আপনের উদ্যোগে
পবিত্র মাহে রমজানে রোজাদার পথচারির মাঝে ইফতার বিতরণ করা হয়।

শেয়ার করুন

Leave a Reply