চাঁদপুরে আপন-এর আয়োজনে পথচারী রোজাদারদের মাঝে ইফতার বিতরণ

নিজস্ব প্রতিনিধি :
‘আমরা পর নই’ এ স্লোগানকে সামনে রেখে পথচলা সামাজিক সংগঠন ‘আপন’ এর পক্ষ থেকে পবিত্র মাহে রমজানে চাঁদপুরে রোজাদার পথচারির মাঝে ইফতার বিতরণ করা হয়েছে। ২৩ এপ্রিল শুক্রবার বিকেলে ৫টায় থেকে ৬টা পর্যন্ত আপন পরিবারের সদস্যরা নিজেদের হাতে রান্না করা ইফতারি অটোরিকশাযোগে বিতরণ করেন। এসময় তারা শহরের মিশন রোড় চোরাস্তা থেকে শহীদ মুক্তিযোদ্ধা সড়ক হয়ে শপথ চত্বর, কুমিল্লা রোড়, পালবাজার মোড়, কাজী নজরুল ইসলাম সড়ক, জোড়পকুর পাড়, নতুন বাজারসহ বিভিন্ন রাস্তা ঘুরে ঘুরে রিক্সা চালক, ভবঘুরে, পথশিশু এবং হতদরিদ্রদের হাতে ইফতারির প্যাকেট তুলে দেন। এই আয়োজনের পৃষ্ঠপোষকতায় ছিলো শহিদউল্লাহ স্মৃতি সংসদ ও ফেমাস ডেন্টাল কেয়ার, চাঁদপুর।
ইফতার বিতরণ করেন আপন এর উপদেষ্টা ডা. মো. মাসুদ হাসান, প্রতিষ্ঠাতা আহ্বায়ক ডা. রাশেদা আক্তার, সদস্য সচিব আশিক বিন রহিম, সদস্য সূচনা সাহা, তাইফ, তাসিম, সর্বকনিষ্ঠা সদস্য তাসনিয়া প্রমুখ।
আপন এর প্রতিষ্ঠাতা আহ্বায়ক ডা. রাশেদা আক্তার জানান। করোনা ভাইরাসের সংক্রোমণ রোধে সরকার আমাদের জীবনের কথা চিন্তা করেই সারা দেশে লগডাউন ঘোষণা করেছে। এতে করে সাধারণ ঘেটেখাওয়া মানুষ এবং হতদরিদ্রারা খুব বেকায়দায় পড়েছে। তাই এই মানবিক বিপর্যয়ে সরকারের পাশাপাশি সমাজের বিত্তবানদের উচিত নিজ নিজ অবস্থান থেকে সামর্থ্যানুযায়ী এসব মানুষের পাশে দাঁড়ানো।
তিনি বলেন, আজকে আমরা আপন এর পক্ষ থেকে কোনো প্রকার অনুষ্ঠানিকতা ছাড়াই রাস্তায় হেঁটে হেঁটে রোজাদার পথচারিদের মাঝে ইফতারি বিতরণ করেছি। আমাদের পরিকল্পনা রয়েছে, সহসাই আমরা হতদরিদ্র এবং নিম্নমধ্যবিত্ত পরিবারের বাড়িতে বাড়িতে চাল, ডাল, অলুসহ খাদ্যপণ্য নিয়ে যাবো, ইনশাআল্লাহ্। আমরা আমাদের সাধ্যমতো চেষ্টা করছি এবং করবো । আমাদের এই প্রচেষ্টায় যদি কিছু সংখ্যক মানুষও উপকৃত হয়, তবেই আমাদের স্বার্থকতা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *