চাঁদপুরে আরও ৩শ’ পরিবারকে প্রধানমন্ত্রীর উপহার প্রদান

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুরে জেলা প্রশাসন থেকে আরও ৩শ’ পরিবারকে দেওয়া হয়েছে প্রধানমন্ত্রীর উপহার। গতকাল ৫ জুলাই সোমবার দুপুরে চাঁদপুর স্টেডিয়াম প্যাভেলিয়নে দ্বিতীয় কঠোর লকডাউনে সরকারি নির্দেশনা অমান্য করে যাত্রীবহন করার কারণে আটক সিএনজি ও অটোকিরশার ২০০ চালকের পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর উপহার খাদ্য সহায়তা তুলে দেন চাঁদপুরের জেলা প্রশাসক (ডিসি) অঞ্জনা খান মজলিশ। এছাড়া জেলা প্রশাসনের স্বেচ্ছাসেবক টিমের মাধ্যমে হটলাইন নাম্বারে ফোন প্রদানকারী ৫০ জনের বাড়িতে খাবার পৌঁছে দেন। দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ে ভীড় করা পঙ্গু, অসহায়, ক্ষুধার্থ মানুষের মধ্যে রান্না করা প্যাকেট খাবার নিজ হাতে তুলে দেন জেলা প্রশাসক। এছাড়া সড়ক দুর্ঘটনায় আহত হওয়া একজন সংবাদ কর্মী ও একজন অসহায় মায়ের হাতে মেয়ের চিকিৎসার জন্য প্রধানমন্ত্রীর উপহার তুলে দেয়া হয়।
চালকদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে চাল খাদ্য সহায়তা প্রদানকালে চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ বলেছেন, আমাদের কাছে কিছু বরাদ্দ এসেছে। যার কারণে আমাদের সুবিধা হয়েছে। আমরা পৌরসভায়, উপজেলায়, ইউনিয়ন পরিষদে তা ভাগ করে দিয়েছি এবং সংশ্লিষ্ট সকলকে বলে দেয়া হয়েছে তাদের আওতাধীন সকল অসহায় ও দুস্থদের মাঝে যেন প্রধানমন্ত্রীর উপহার বিতরণ করা হয়।
জেলা প্রশাসক চালকদের উদ্দেশ্যে বলেন, আপনারা এই লকডাউনের কারণে নিজের বাহন চালাতে পারছেন না। যারা সরকারি নির্দেশনা অমান্য করে নিজের বাহন নিয়ে রাস্তায় বেরিয়েছেন, তাদেরকে কিছু সময়ের জন্যে আমাদের কাছে রেখেছি। যখন বিধিনিষেধ উঠে যাবে তখন আপনারা আপনাদের বাহনগুলো পেয়ে যাবেন। এই সময়ে যারা কর্মহীন হয়ে পড়েছেন, তারা যেন অসুবিধায় না থাকে, তাদের পরিবার যেন না খেয়ে না থাকে, তার জন্যেই প্রধানমন্ত্রী উপহারের ব্যবস্থা করেছি। আপনারা যেন কষ্ট না পান তার জন্যে মাননীয় প্রধানমন্ত্রী সজাগ আছেন।
তিনি আরো বলেন, যারা পেশাজীবি বা অসহায়, দুস্থ পরিবার রয়েছেন, তাদের কথাও আমরা বিবেচনায় রেখেছি। যারা অন্য সময়ে কাজ করতে পারতেন, এখন বিধিনিষেধের কারণে যারা কাজ করতে পারছেন না পর্যায়ক্রমে তাদেরকেও আমরা এই প্রধানমন্ত্রী উপহারের আওতায় আনবো।
এসময় আরো বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইমতিয়াজ হোসেন, চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রহিম বাদশা।
প্রধানমন্ত্রীর উপহার বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারী, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কাজী মো. মেশকাতুল ইসলাম, এআরএম জাহিদ হাসান প্রমূখ।
অনুষ্ঠানে যৌথ সঞ্চালনায় ছিলেন জেলা প্রশাসন কর্তৃক গঠিত স্বেচ্ছাসেবক টিমের টিম লিডার ওমর ফারুক ও এমএ কুদ্দুস রোকন।
জেলা প্রশাসক কর্তৃক গঠিত স্বেচ্ছাসেবক টিমের সদস্যরা বিতরণ কার্যক্রমে সার্বিক সহযোগিতা করেন।

শেয়ার করুন

Leave a Reply