চাঁদপুরে আরও ৭ জন করোনা পজেটিভ, আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৯ জনে

ইব্রাহীম রনি :
চাঁদপুর জেলায় আরও ৭ জন করোনা আক্রান্ত হয়েছেন। এ ধাপে ২৭ জনের রিপোর্ট আসে। এর মধ্যে ৯ জনই করোনা পজেটিভ। তবে এই ৯ জনের মধ্যে দুইজনের রিপোর্ট আগেও পজেটিভ আসে। এবারও তাদের রিপোর্ট পজেটিভ এসেছে। এ দু’জন আগে করোনা আক্রান্তের তালিকায় যুক্ত থাকায় নতুন আক্রান্তের সংখ্যা হবে ৭ জন। এর ফলে জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা এক লাফে বেড়ে দাঁড়ালো ২৯ জনে। সোমবার দিবাগত রাত দেড়টায় হাসপাতাল ও সিভিল সার্জন অফিস সূত্রে এ তথ্য জানা গেছে।

নতুন আক্রান্তদের মধ্যে একজন পুলিশ কর্মকর্তা, সিভিল সার্জন অফিসের ২ জন, সদর হাসপাতালের ১ জন এবং চাঁদপুর ২৫০ শয্যার সরকারি জেনারেল হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া নারী রয়েছেন বলে প্রাথমিকভাবে একটি সূত্র জানিয়েছে।

গত রাতে সদর উপজেলার স্বাস্থ্য বিভাগের একটি গ্রুপে এ সংক্রান্ত একটি পোস্ট দেয়া হয়। এরই প্রেক্ষিতে এ প্রতিবেদক কথা বলেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার সাথে।

এ বিষয়ে চাঁদপুর সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. সাজেদা পলিন জানান, সিভিল সার্জন অফিসে রিপোর্ট এসেছে। ওই রিপোর্ট সকালে প্রকাশ করার কথা। তিনি জানান, জেলায় নতুন করে আরও ৯ জনের করোনা রিপোর্ট পজেটিভ এসেছে। এর মধ্যে সম্ভবত ১ জন অথবা ২ জন পুরনো। যাদের রিপোর্ট আগেই পজেটিভ এসেছিল। আবারও তাদের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। সেকারণে তাকে নতুন হিসাবে যুক্ত করা হচ্ছে না।

তবে চাঁদপুর সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা জানান, রিপোর্ট এসেছে। তবে নতুন আক্রান্তের সংখ্যাগত বিষয়টি কাগজ পর্যালোচনা করে সিভিল সার্জন স্যার সকালে চূড়ান্তভাবে জানাবেন।

এর আগে গতকাল সোমবার দুপুরে চাঁদপুরের সিভিল সার্জন ডা. সাখাওয়াত উল্যাহ জানান, আমাদের এখান থেকে নমুনা পাঠানো ব্যক্তিদের মধ্যে ২০ জনের রিপোর্ট পজেটিভ। আর ঢাকা থেকে এসেছেন আরও ২ জন। এই ২২ জনের মধ্যে মৃত ৩ জন, সুস্থ হয়েছেন ১০ জন। সুস্থ হওয়া ব্যক্তিদের মধ্যে ৩ মে রবিবার রাতে মতলব উত্তরের একজনকে ঢাকার কুর্মিটোলা হাসপাতাল থেকে ডিসচার্জ করা হয়েছে বলে আজ আমাকে ঢাকা থেকে জানানো হয়েছে।।

গতকাল সোমবার দুপুরে চাঁদপুর ২৫০ শয্যার সরকারি জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. সুজাউদ্যেলা রুবেল জানান, জেলায় ২২ জন করোনা রোগীর মধ্যে সদর উপজেলায় ১০ জন, ফরিদগঞ্জে ৬ জন, মতলব উত্তরে ৩ জন, হাজীগঞ্জে ২ জন এবং হাইমচরে ১ জন সনাক্ত হয়েছেন। তিনি জেলাবাসীকে ঘরে থাকার আহ্বান জানিয়েছেন।

 

পূর্ববর্তী নিউজ

চাঁদপুরে আরও ৩ জন করোনা আক্রান্ত

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.