চাঁদপুরে উপনির্বাচনে বিজয়ী ৫ ইউপির নবনির্বাচিত চেয়ারম্যানদের শপথগ্রহণ

এইচ.এম নিজাম :
চাঁদপুর জেলার কচুয়া উপজেলার সাচার, গোহাট উত্তর ও শাহরাস্তি উপজেলার মেহের দক্ষিণ এবং মতলব উত্তর উপজেলার জহিরাবাদ ও সুলতানাবাদ ইউনিয়ন পরিষদের নির্বাচিত চেয়ারম্যানগণ এর শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়েছে।
গতকাল বৃহস্পতিবার ১৯ নভেম্বর সকাল ১১টায় জেলা প্রশাসক সম্মেলন কক্ষে নবনির্বাচিত ৫ ইউপি চেয়ারম্যানকে শপথবাক্য পাঠ করান জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান।
চাঁদপুরে উপ নির্বাচনে বিজয়ী ৫ ইউপির নবনির্বাচিত চেয়ারম্যানরা হলেন : কচুয়া উপজেলার সাচার ইউনিয়নের মনির হোসেন, শাহরাস্তি উপজেলার গোহাট উত্তর ইউনিয়নের চেয়ারম্যান কবির হোসেন, মেহের দক্ষিণ ইউনিয়নের চেয়ারম্যান রুহুল আমিন, জহিরাবাদ সেলিম মিয়া, সুলতানাবাদ হাবিবা সুলতানা সিফাত। শপথবাক্য পাঠ শেষে জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান নবনির্বাচিত ইউপি চেয়ারম্যানদের ফুলেল শুভেচ্ছা জানান।
শপথগ্রহণ অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান।
অনুষ্ঠানে জেলা প্রশাসক বলেন, নিবার্চনের ১মাসের মধ্যে গেজেট বের হয়ে শপথ গ্রহণ করলেন চেয়ারম্যানরা। আপনি আজ থেকে একজন স্থানীয় সরকার প্রতিনিধি। মানুষকে ভালবাসার মন্ত্র জানতে হবে। মানুষের পাশে দাঁড়াতে হবে। সোনার বাংলা বিনির্মাণে আপনারা ভূমিকা রাখবেন। এই আশা করছি।
তিনি আরও বলেন, আপনারা চিন্তা করেন কিভাবে এখানে এসেছেন? এই চেয়ারে আসার কি আপনার কথা ছিল। আপনার কাছে মানুষের চাওয়া পাওয়া অনেক। আপনারা এখন নতুন নেতৃত্বের জায়গায় এসেছেন। সরকারের প্রতিনিধিত্ব করবেন।
তিনি বলেন, পদ ও পদমর্যাদার সাথে যদি অহংকার যুক্ত হয়, তাহলে আপনি বিজয়ী হতে পারবেন না। মানুষের মন জয় করতে পারবেন না। আপনাদেরকে সকল দ্বিধাদ্বন্দ্ব ভুলে গিয়ে মানুষের জন্য কাজ করতে হবে। মানুষের ভালোবাসা অর্জন করতে হবে। তিনি বলেন, কোন চেয়ারম্যান কি কাজ করছে তা সরকার জানে। গোয়েন্দা সংস্থার কর্মকর্তারা আপনাদের পেছনে আছে। ভালো কাজ করলেও আমরা জানবো, খারাপ কিছু করলেও আমাদের নলেজে আসবে। অতএব, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে স্ব-স্ব অবস্থানে থেকে জনগণের সেবা করতে হবে। ভালো কাজগুলো খুঁজে খুঁজে বের করে সেগুলো করতে হবে। সরকারের সবচাইতে শক্তিশালী বিভাগ হচ্ছে ইউনিয়ন পরিষদ। ইউনিয়ন পরিষদ হচ্ছে একটি কমপ্লেক্স যার সাথে সরকারের সকল কার্যক্রমের সম্পৃক্ততা রয়েছে। সবশেষে তিনি সকল জনপ্রতিনিধিদের সফলতা কামনা করেন।
উল্লেখ্য, ২০ অক্টোবর চাঁদপুরের ৫টি ইউপির উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *