চাঁদপুরে করোনা আক্রান্ত ১ হাজার ৩৮২, সুস্থ ৭৯১ জন

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুর জেলায় আরও ১৬ জনের করোনাভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৩৮২ জন। এছাড়া মৃতের তালিকায় যুক্ত হয়েছেন লক্ষ্মীপুর ইউনিয়নের বহরিয়া এলাকার ৬০ বছর বয়সী নূর মোহাম্মদ নামে একজন। তিনি গত তিন-চার দিন আগে সদর হাসপাতালের আইসোলেশনে মারা যান। এ পর্যন্ত জেলায় করোনায় আক্রান্তের পর সুস্থ্য হয়েছেন ৭৯১ জন। মৃত্যুবরণ করেছেন ৬৭ জন।
চাঁদপুর সিভিল সার্জন জানান, বুধবার (১৬ জুলাই) রিপোর্ট এসেছে ৩৭ জনের। এর মধ্যে পজিটিভ ১৬টি এবং নেগেটিভ ২১টি।
আক্রান্ত ১৬ জনের মধ্যে চাঁদপুর সদরে ১ জন, হাইমচরে ৬ জন, মতলব উত্তরে ৩ জন, মতলব দক্ষিণে ১ জন, কচুয়ায় ৫ জন।
সিভিল সার্জন ডাঃ মো. সাখাওয়াত উল্লাহ জানান, এ পর্যন্ত জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা ১ হাজার ৩৮২ জন। এর মধ্যে চাঁদপুর সদরে ৫২৩, হাইমচরে ১০৬, মতলব উত্তরে ৯৩, মতলব দক্ষিণে ১৫৯, ফরিদগঞ্জে ১৬৬, হাজীগঞ্জে ১৩৪, কচুয়া ৫৯ ও শাহরাস্তি ১৪১ জন।
তিনি আরও জানান, এ পর্যন্ত জেলায় করোনায় মৃত্যুর সংখ্যা ৬৭ জন। এর মধ্যে চাঁদপুর সদরের ২০, ফরিদগঞ্জে ৯, হাজীগঞ্জে ১৬, শাহরাস্তি ৫, কচুয়া ৫, মতলব উত্তরে ৮, মতলব দক্ষিণে ৩ ও হাইমচরে ১ জন।
স্বাস্থ্য বিভাগ জানায়, এ পর্যন্ত জেলা থেকে নমুনা পাঠানো হয়েছে ৫ হাজার ৭৫৯ জনের। এর মধ্যে রিপোর্ট এসেছে ৫ হাজার ৫৩৮ জনের। পেন্ডিং আছে আরও ২২১ জনের রিপোর্ট।
সিভিল সার্জন জানান, ১৬ জুলাই মঙ্গলবার একদিনে নতুন করে সুস্থ হওয়ার তালিকায় যুক্ত হয়েছেন আরও ১৫ জন। এর মধ্যে সদর উপজেলায় ৭ জন, মতলব দক্ষিণে ৩ জন এবং ফরিদগঞ্জে ৫ জন।
সিভিল সার্জন আরও জানান, এ পর্যন্ত আইসোলেশনে ভর্তি হয়েছেন ৪৮৭ জন। আইসোলেশন থেকে ছাড়া পেয়েছেন ৪৬২ জন। বর্তমানে করোনা আক্রান্ত ২০ জনসহ আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন ২৫ জন। এ পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তির সংখ্যা ৮ হাজার ৭৮৯ জন। হোম কোয়ারেন্টাইন থেকে ছাড়া পেয়েছেন ৬ হাজার ৪৩৯ জন। বর্তমানে হোম কোয়ারেন্টাইনে আছেন ২ হাজার ৩৫০ জন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *