চাঁদপুরে করোনা আক্রান্ত রোগী এখন ৬২৮ জন

৩০ জুলাই পর্যন্ত মোট আক্রান্ত ১৮১৮, সুস্থ ১১১৫, মৃত ৭৫ জন
ইব্রাহীম রনি
চাঁদপুর জেলায় আরও ৩২ জনের করোনাভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়েছে। গতকাল ৩০ জুলাই বৃহস্পতিবার জেলায় ১১২ জনের রিপোর্ট আসে। এর মধ্যে ৩২ জন পজেটিভ আর নেগেটিভ রিপোর্ট আসে ৮০ জনের। এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৮১৮ জন। এদিকে করোনা আক্রান্ত হওয়ার পর এ পর্যন্ত জেলায় সুস্থ হয়েছেন ১ হাজার ১১৫ জন। এ পর্যন্ত জেলায় মারা গেছেন ৭৫ জন। এ হিসাবে সুস্থ এবং মৃতদের মোট আক্রান্ত থেকে বাদ দিলে বর্তমানে করোনা আক্রান্ত রোগীর অবশিষ্ট সংখ্যা দাঁড়ায় ৬২৮ জন।
৩০ জুলাই নতুন করে করোনা আক্রান্তদের মধ্যে সদর উপজেলায় ১৩ জন, মতলব দক্ষিণ উপজেলায় ১ জন, মতলব উত্তর উপজেলায় মৃত একজনসহ ২ জন, ফরিদগঞ্জে ৪ জন, হাজীগঞ্জে ৫ জন, কচুয়া উপজেলায় ৪ জন, এবং শাহরাস্তিতে ৩ জন।
চাঁদপুর সিভিল সার্জন ডা. মো. সাখাওয়াত উল্যাহ জানান, বৃহস্পতিবার জেলায় রিপোর্ট আসা ১১২ জনের মধ্যে ৩২ জনের রিপোর্ট পজেটিভ এসেছে।
স্বাস্থ্য বিভাগ জানায়, এ পর্যন্ত জেলায় করোনায় আক্রান্তের মধ্যে চাঁদপুর সদরে ৭১৬, হাইমচরে ১২৭, মতলব উত্তরে ১৪১, মতলব দক্ষিণে ১৯৮, ফরিদগঞ্জে ২০৮, হাজীগঞ্জে ১৭৬, কচুয়া ৭৭ ও শাহরাস্তি ১৭৫ জন।
এর মধ্যে জেলায় করোনায় মৃত্যুর সংখ্যা ৭৪ জন। মৃতদের মধ্যে চাঁদপুর সদরে ২১, ফরিদগঞ্জে ১০, হাজীগঞ্জে ১৭, শাহরাস্তি ৭, কচুয়া উপজেলায় ৬, মতলব উত্তরে ১০ জন, মতলব দক্ষিণে ৩ ও হাইমচরে ১ জন।
স্বাস্থ্য বিভাগ জানায়, এ পর্যন্ত জেলা থেকে নমুনা পাঠানো হয়েছে ৬ হাজার ৬৮৬ জনের। এর মধ্যে রিপোর্ট এসেছে ৬ হাজার ৬০৯ জনের। পেন্ডিং আছে ৭৭ জনের রিপোর্ট।
সিভিল সার্জন জানান, ৩০ জুলাই নতুন করে সুস্থ হয়েছেন ২০ জন। তাদের মধ্যে রয়েছেন সদর উপজেলার ৮ জন, মতলব উত্তরে ২ জন, শাহরাস্তিতে ৭ জন এবং মতলব দক্ষিণ উপজেলায় ৩ জন।
সিভিল সার্জন আরও জানান, এ পর্যন্ত আইসোলেশনে ভর্তি হয়েছেন ৬০৩ জন। আইসোলেশন থেকে ছাড়া পেয়েছেন ৫৭৭ জন। বর্তমানে করোনা আক্রান্ত ২১ জনসহ আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন ২৬ জন। এ পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তির সংখ্যা ১০ হাজার ৫৩৩ জন। হোম কোয়ারেন্টাইন থেকে ছাড়া পেয়েছেন ৭ হাজার ৭৩৫ জন। বর্তমানে হোম কোয়ারেন্টাইনে আছেন ২ হাজার ৭৯৮ জন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *