চাঁদপুরে করোনা আক্রান্ত ১ হাজার ৯৫১ জন, সুস্থ ১৩৯৫

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুর জেলায় আরও ১৭ জনের করোনাভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়েছে। ১১ আগস্ট মঙ্গলবার চাঁদপুরের ভাষাবীর এম এ ওয়াদুদ পিসিআর ল্যাব থেকে ১২১ জনের নমুনার রিপোর্ট প্রকাশ করা হয়। এতে ১৭ জনের রিপোর্ট পজেটিভ আসে। এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হলো ১৯৫১ জন। এর মধ্যে মঙ্গলবার পর্যন্ত সুস্থ হয়েছেন ১ হাজার ৩৯৫ জন।
গতকাল ১১ আগস্ট নতুন করে করোনা আক্রান্তদের মধ্যে সদর উপজেলায় ৮ জন, ফরিদগঞ্জে ৫ জন, মতলব উত্তরে ২ জন, শাহরাস্তিতে ২ জন।
চাঁদপুর সিভিল সার্জন ডা. মো. সাখাওয়াত উল্যাহ এ তথ্য জানিয়েছেন।
স্বাস্থ্য বিভাগ জানায়, এ পর্যন্ত জেলায় করোনায় আক্রান্তের মধ্যে চাঁদপুর সদরে ৭৭৩, হাইমচরে ১২৯, মতলব উত্তরে ১৫৯, মতলব দক্ষিণে ২০৪, ফরিদগঞ্জে ২২২ জন, হাজীগঞ্জে ১৮৭, কচুয়া ৭৯ ও শাহরাস্তি ১৯৮ জন।
এর মধ্যে জেলায় করোনায় মৃত্যুর সংখ্যা ৭৫ জন। মৃতদের মধ্যে চাঁদপুর সদরে ২১, ফরিদগঞ্জে ১০, হাজীগঞ্জে ১৭, শাহরাস্তি ৭, কচুয়া উপজেলায় ৬, মতলব উত্তরে ১০ জন, মতলব দক্ষিণে ৩ ও হাইমচরে ১ জন।
স্বাস্থ্য বিভাগ জানায়, এ পর্যন্ত জেলা থেকে সংগ্রহ করা হয়েছে ৭ হাজার ৪৭৪ জনের। এর মধ্যে রিপোর্ট এসেছে ৭ হাজার ৪২৭ জনের।
সিভিল সার্জন জানান, ১১ আগস্ট নতুন করে সুস্থ হয়েছেন ২৫ জন। তাদের মধ্যে রয়েছেন সদর উপজেলার ৬ জন, ফরিদগঞ্জের ৩ জন, মতলব উত্তরে ১১ জন, মতলব দক্ষিণে ২ জন, হাজীগঞ্জে ৩ জন।
সিভিল সার্জন আরও জানান, এ পর্যন্ত আইসোলেশনে ভর্তি হয়েছেন ৭০৩ জন। আইসোলেশন থেকে ছাড়া পেয়েছেন ৬৬৩ জন। বর্তমানে করোনা আক্রান্ত ৩০ জনসহ আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন ৪০ জন। এ পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তির সংখ্যা ১১ হাজার ৬৫ জন। হোম কোয়ারেন্টাইন থেকে ছাড়া পেয়েছেন ৮ হাজার ৮৫৫ জন। বর্তমানে হোম কোয়ারেন্টাইনে আছেন ২ হাজার ২১০ জন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *