চাঁদপুরে করোনা আক্রান্ত ১৯৫২, সুস্থ ১৪১৪ জন

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুর জেলায় আরও ১৯ জনের করোনাভাইরাস মুক্ত (কোভিড-১৯) হয়েছেন। ১২ আগস্ট বুধবার চাঁদপুরের ভাষাবীর এম এ ওয়াদুদ পিসিআর ল্যাব থেকে ৪৬ জনের নমুনার রিপোর্ট প্রকাশ করা হয়। এতে ১ জনের রিপোর্ট পজেটিভ আসে। আর নেগেটিভ আসে ৪৫ জনের রিপোর্ট এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হলো ১৯৫২ জন। এর মধ্যে বুধবার পর্যন্ত সুস্থ হয়েছেন ১ হাজার ১১৪ জন।
গতকাল ১২ আগস্ট নতুন করে করোনা আক্রান্তদের মধ্যে সদর উপজেলায় ১ জন। চাঁদপুর সিভিল সার্জন ডা. মো. সাখাওয়াত উল্যাহ এ তথ্য জানিয়েছেন।
স্বাস্থ্য বিভাগ জানায়, এ পর্যন্ত জেলায় করোনায় আক্রান্তের মধ্যে চাঁদপুর সদরে ৭৭৪, হাইমচরে ১২৯, মতলব উত্তরে ১৫৯, মতলব দক্ষিণে ২০৪, ফরিদগঞ্জে ২২২ জন, হাজীগঞ্জে ১৮৭, কচুয়া ৭৯ ও শাহরাস্তি ১৯৮ জন।
এর মধ্যে জেলায় করোনায় মৃত্যুর সংখ্যা ৭৫ জন। মৃতদের মধ্যে চাঁদপুর সদরে ২১, ফরিদগঞ্জে ১০, হাজীগঞ্জে ১৭, শাহরাস্তি ৭, কচুয়া উপজেলায় ৬, মতলব উত্তরে ১০ জন, মতলব দক্ষিণে ৩ ও হাইমচরে ১ জন।
স্বাস্থ্য বিভাগ জানায়, এ পর্যন্ত জেলা থেকে সংগ্রহ করা হয়েছে ৭ হাজার ৫৭৪ জনের। এর মধ্যে রিপোর্ট এসেছে ৭ হাজার ৪৭৩ জনের।
সিভিল সার্জন জানান, ১২ আগস্ট নতুন করে সুস্থ হয়েছেন ১৯ জন। তাদের মধ্যে রয়েছেন সদর উপজেলার ৬ জন, ফরিদগঞ্জের ১ জন, কচুয়ায় ২ জন, মতলব দক্ষিণ ২ জন, হাইমচরে ১ জন।
সিভিল সার্জন আরও জানান, এ পর্যন্ত আইসোলেশনে ভর্তি হয়েছেন ৭১৪ জন। আইসোলেশন থেকে ছাড়া পেয়েছেন ৬৭২ জন। বর্তমানে করোনা আক্রান্ত ৩০ জনসহ আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন ৪২ জন। এ পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তির সংখ্যা ১১ হাজার ৬৯ জন। হোম কোয়ারেন্টাইন থেকে ছাড়া পেয়েছেন ৮ হাজার ৯৩১ জন। বর্তমানে হোম কোয়ারেন্টাইনে আছেন ২ হাজার ১৩৮ জন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *