চাঁদপুরে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ২ হাজার ৭৯ জন, সুস্থ ১৬০৩

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুর জেলায় আরও ৮ জন করোনাভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। গতকাল ২১ আগস্ট শুক্রবার চাঁদপুরের ভাষাবীর এম এ ওয়াদুদ পিসিআর ল্যাব থেকে ৬৩ জনের নমুনার রিপোর্ট প্রকাশ করা হয়। এতে ৮ জনের রিপোর্ট পজেটিভ আসে। এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হলো ২ হাজার ৭৯ জন। এর মধ্যে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১ হাজার ৬০৩ জন।
২১ আগস্ট নতুন করে করোনা আক্রান্তদের মধ্যে সদর উপজেলায় ৪ জন, হাইমচরে ২ জন এবং মতলব উত্তরে ২ জন।
চাঁদপুর সিভিল সার্জন ডা. মো. সাখাওয়াত উল্যাহ এ তথ্য জানিয়েছেন।
স্বাস্থ্য বিভাগ জানায়, এ পর্যন্ত জেলায় করোনায় আক্রান্তের মধ্যে চাঁদপুর সদরে ৮২৬, হাইমচরে ১৩৫, মতলব উত্তরে ১৭৯, মতলব দক্ষিণে ২২৪, ফরিদগঞ্জে ২৪২ জন, হাজীগঞ্জে ১৯০, কচুয়ায় ৮০ জন ও শাহরাস্তি ২০৩ জন।
এর মধ্যে জেলায় করোনায় মৃত্যুর সংখ্যা ৭৬ জন। মৃতদের মধ্যে চাঁদপুর সদরে ২১, ফরিদগঞ্জে ১১, হাজীগঞ্জে ১৭, শাহরাস্তি ৭, কচুয়া উপজেলায় ৬, মতলব উত্তরে ১০ জন, মতলব দক্ষিণে ৩ ও হাইমচরে ১ জন।
সিভিল সার্জন জানান, গতকাল ২০ আগস্ট নতুন করে সুস্থ হয়েছেন ৩৩ জন। তাদের মধ্যে রয়েছেন সদর উপজেলার ৬ জন, মতলব দক্ষিণে ২ জন এবং মতলব উত্তরে ২৫ জন।
স্বাস্থ্য বিভাগ জানায়, এ পর্যন্ত জেলা থেকে সংগ্রহ করা হয়েছে ৮ হাজার ১৯১ জনের। এর মধ্যে রিপোর্ট এসেছে ৮ হাজার ১২৮ জনের।
সিভিল সার্জন আরও জানান, এ পর্যন্ত আইসোলেশনে ভর্তি হয়েছেন ৭৮১ জন। আইসোলেশন থেকে ছাড়া পেয়েছেন ৭৫৭ জন। বর্তমানে করোনা আক্রান্ত ১৮ জনসহ আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন ২৪ জন। এ পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তির সংখ্যা ১১ হাজার ৫৪৫ জন। হোম কোয়ারেন্টাইন থেকে ছাড়া পেয়েছেন ৯ হাজার ৭১১ জন। বর্তমানে হোম কোয়ারেন্টাইনে আছেন ১ হাজার ৮৩৪ জন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *