চাঁদপুরে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ২ হাজার ৮৬ সুস্থ ১৬৩৮ জন

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুর জেলায় আরও ৪ জন করোনাভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। গতকাল ২৩ আগস্ট রোববার চাঁদপুরের ভাষাবীর এম এ ওয়াদুদ পিসিআর ল্যাব থেকে ৮৪ জনের নমুনার রিপোর্ট প্রকাশ করা হয়। এতে ৪ জনের রিপোর্ট পজেটিভ আসে। এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হলো ২ হাজার ৮৬ জন। এর মধ্যে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১ হাজার ৬৩৮ জন।
২৩ আগস্ট নতুন করে করোনা আক্রান্তদের মধ্যে সদর উপজেলায় ১ জন, মতলব উত্তরে ১ জন এবং হাজীগঞ্জে ২ জন।
চাঁদপুর সিভিল সার্জন ডা. মো. সাখাওয়াত উল্যাহ এ তথ্য জানিয়েছেন।
স্বাস্থ্য বিভাগ জানায়, এ পর্যন্ত জেলায় করোনায় আক্রান্তের মধ্যে চাঁদপুর সদরে ৮৩০, হাইমচরে ১৩৫, মতলব উত্তরে ১৮০, মতলব দক্ষিণে ২২৪, ফরিদগঞ্জে ২৪২ জন, হাজীগঞ্জে ১৯২, কচুয়ায় ৮০ জন ও শাহরাস্তি ২০৩ জন।
এর মধ্যে জেলায় করোনায় মৃত্যুর সংখ্যা ৭৬ জন। মৃতদের মধ্যে চাঁদপুর সদরে ২১, ফরিদগঞ্জে ১১, হাজীগঞ্জে ১৭, শাহরাস্তি ৭, কচুয়া উপজেলায় ৬, মতলব উত্তরে ১০ জন, মতলব দক্ষিণে ৩ ও হাইমচরে ১ জন।
সিভিল সার্জন জানান, গতকাল ২৩ আগস্ট নতুন করে সুস্থ হয়েছেন ১০ জন। তাদের মধ্যে রয়েছেন সদর উপজেলার ২ জন, হাইমচরে ১ জন, শাহরাস্তিতে ৩ জন, মতলব দক্ষিণে ২ জন এবং মতলব উত্তরে ২ জন।
স্বাস্থ্য বিভাগ জানায়, এ পর্যন্ত জেলা থেকে সংগ্রহ করা হয়েছে ৮ হাজার ৩৬৯ জনের। এর মধ্যে রিপোর্ট এসেছে ৮ হাজার ৩০৪ জনের।
সিভিল সার্জন আরও জানান, এ পর্যন্ত আইসোলেশনে ভর্তি হয়েছেন ৭৯৬ জন। আইসোলেশন থেকে ছাড়া পেয়েছেন ৭৭৭ জন। বর্তমানে করোনা আক্রান্ত ১২ জনসহ আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন ১৯ জন। এ পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তির সংখ্যা ১১ হাজার ৬০৫ জন। হোম কোয়ারেন্টাইন থেকে ছাড়া পেয়েছেন ৯ হাজার ৮২৭ জন। বর্তমানে হোম কোয়ারেন্টাইনে আছেন ১ হাজার ৭৭৮ জন।

শেয়ার করুন

Leave a Reply