চাঁদপুরে করোনা উপসর্গে মৃত খ্রিষ্টান ব্যক্তিকে কবরস্থ করলো ইসলামী আন্দোলন

আশিক বিন রহিম :
চাঁদপুরে করোনা উপসর্গ নিয়ে নিরেন্দ বর্মণ (৫৫) নামে এক খ্রিস্টান ব্যক্তির মরদেহ গোসল থেকে শুরু করে কফিনবন্দি এবং কবরস্থ করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা শাখার স্বেচ্ছাসেবক টিম।

১০ জুন বুধবার বেলা ১২টায় চাঁদপুর পৌর এলাকার নিশিবিল্ডিং এলাকার খ্রিস্টান কবরস্থানে তাকে কবরস্থ করা হয়।
করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া মৃত্যু নিরেন্দ বর্ম্মনের স্বজনরা জানান, গত ১০ দিন যাবত অসুস্থ ছিলেন তিনি। গত মঙ্গলবার চাঁদপুর ২৫০ শয্যার সরকারি হাসপাতালে করোনা পরীক্ষার জন্য তার নমুনা প্রদান করা হয়। বুধবার সকালে শহরের আল আমিন একাডেমি স্কুলস্থ খ্রিস্টান পাড়া এলাকায় নিজ বাসভবনে মারা যান নিরেন্দ্র বর্মণ।
চাঁদপুর ২৫০ শয্যার সরকারি হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. সুজাউদ্দৌলা রুবেল জানান, তার মৃত্যুর পর এলাকার লোকজন এগিয়ে না আসায় আমরা স্বেচ্ছাসেবক দলকে খবর দেই। পরে তারা গিয়ে তার মরদেহ সমাধিস্ত করে।
স্বেচ্ছাসেবক দলটির চাঁদপুর জেলা শাখার সভাপতি ও দাফন-কাফনে নিয়োজিত স্বেচ্ছাসেবক টিমের প্রধান শেখ মোঃ জয়নাল আবেদীন এবং সেক্রেটারি ও জেলা সমন্বয়কারী মাও ইয়াছিন রাশেদসানীনের নেতৃত্বে এই পর্যন্ত করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে মারা যাওয়া প্রায় ৫০ ব্যক্তির মৃতদেহ দাফন করেছে এই সংগঠনটি। যা সাম্য, স¤প্রীতি ও মানবতার অনন্য দৃষ্টান্ত বলে মনে করছেন চাঁদপুরের সকল ধর্মের মানুষ।
দাফন-কাফনে নিয়োজিত স্বেচ্ছাসেবক টিম প্রধান শেখ মোঃ জয়নাল আবেদীন জানান, ইসলাম শান্তির ধর্ম। মানবতার সেবায় পীর সাহেব চরমোনাইর আহŸান সারা বাংলাদেশে ইসলামী আন্দোলন মৃত ব্যক্তিদের দাফন-কাফন করছে। তিনি বলেন, যতদিন পর্যন্ত এই এরকম পরিস্থিতি থাকবে আমরা স্বাস্থ্যবিধি মেনে মানবতার কল্যাণে কাজ করে যাবো।
দাফন কাফন কাজের এই সেচ্ছাসেবক টিমের অন্যান্যরা হলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা শাখার সাংগঠনিক সম্পাদক ও সদর শাখার সমন্বয়কারী মাওঃ আনোয়ার আল নোমান, ইসলামী যুব আন্দোলন চাঁদপুর জেলা শাখার সভাপতি মাওঃ হেলাল আহমাদ, মাওলানা মাহদী হাসান, মুহাম্মাদ সাব্বির আহমাদ, আল আমিন সোহেল, আশেক এলাহি, মহিলা সেচ্ছাসেবী নাজমা ও লিপি।
প্রসঙ্গত : বৈশ্বিক মহামারী করোনায় সারা দেশেই আক্রান্ত ও মৃতের সংখ্যা বেড়ে চলেছে। করোনাক্রান্তের ভয়ে মৃত ব্যক্তিদের দাফন-কাফনের জন্য কেউ যখন এগিয়ে আসছে না, তখন যে কোনো ধর্মের মৃত ব্যক্তির দাফন-কাফনে এগিয়ে আসছে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর স্বেচ্ছাসেবক টিম। এই স্বেচ্ছাসেবকের দলটি জীবনের চরম ঝুঁকি নিয়ে প্রতিদিনই দাফনকার্যে ছুটে চলেছে জেলার এ প্রান্ত থেকে ও প্রান্তে। যার ফলশ্রæতিতে দলটিকে সকল ধর্মের মানুষ মন থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছে।

শেয়ার করুন

Leave a Reply