চাঁদপুরে করোনা ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ দেয়া শুরু

ইব্রাহীম রনি :
চাঁদপুরে আজ ৮ এপ্রিল বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে করোনা ভাইরাসের ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ দেয়া। জেলায় এখনো দ্বিতীয় ডোজ না এলেও প্রথম ডোজ থেকে জমা থাকা ভ্যাকসিন থেকেই দেয়া হবে দ্বিতীয় ডোজ। সকালে করোনা ভ্যাকসিন দ্বিতীয় ডোজ গ্রহণ করেন সিভিল সার্জন ডা. মো. সাখাওয়াত উল্লাহসহ বিভিন্ন পর্যায়ের লোকজন।
স্বাস্থ্য বিভাগ জানায়, চাঁদপুরে গত ৭ ফেব্রুয়ারি থেকে ৭ এপ্রিল পর্যন্ত করোনা ভ্যাকসিনের জন্য রেজিস্ট্রেশন করেছেন ৭৩ হাজার ৮১৭ জন। এ পর্যন্ত চাঁদপুরের সকল বুথে মোট টিকা গ্রহণ করেছেন ৫৭ হাজার ৭৯৮ জন।
চাঁদপুরের সিভিল সার্জন ডা. মো. শাখাওয়াত উল্লাহ জানিয়েছেন, যারা করোনা ভ্যাকসিনের প্রথম ডোজ নিয়েছেন তাদেরকে আগামীকাল বৃহস্পতিবার থেকে দ্বিতীয় ডোজ দেয়া হবে।
তিনি জানান, জেলায় আগে ৭২ হাজার ডোজ আসে। এ থেকে নিবন্ধনকৃতদের মধ্যে ৫৭ হাজারের কিছু বেশি জনকে প্রথম ডোজ দেয়া হয়েছে। আর যে ভ্যাকসিন আমাদের কাছে এখনো অবশিষ্ট রয়েছে তা থেকেই দ্বিতীয় ডোজ দেয়া শুরু হবে। এছাড়া শুক্রবার আসবে আরও ৩৪ হাজার ডোজ।
মেডিক্যাল অফিসার ডা. ইছারুহুল্লাহ বলেন, সর্বশেষ নির্দেশনা মতে চাঁদপুরে প্রথম ডোজ কার্যক্রমের পাশাপাশি দ্বিতীয় ডোজ ৮ এপ্রিল থেকে শুরু করার প্রস্তুতি নেয়া হয়েছে।
এর আগে গত ৭ ফেব্রুয়ারি থেকে চাঁদপুরের আটটি উপজেলায় করোনার ভ্যাকসিন দেওয়া শুরু হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.