চাঁদপুরে করোনা রোগীদের জন্য অক্সিজেনের সমস্যা হবে না : ডা. জে আর ওয়াদুদ টিপু

আশিক বিন রহিম :
চাঁদপুর আড়াইশ শয্যার সরকারি জেনারেল হাসপাতালে স্থাপিত লিকুইড অক্সিজেন প্লান্ট পরিদর্শন করেছেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও বিশিষ্ট চিকিৎসক ডা. জে আর ওয়াদুদ টিপু। ১৬ জুলাই শুক্রবার বিকেলে তিনি জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ, পৌরসভার মেয়র, হাসপাতালের চিকিৎসকসহ সংশ্লিষ্টদের সাথে নিয়ে এই লিকুইড অক্সিজেন প্লান্ট পরিদর্শন করেন।
তিনি বলেন, চাঁদপুর জেলা হাসপাতালে ইউনিসেফের সহায়তায় সরকার স্পেক্ট্রা অক্সিজেন প্ল্যান্ট স্থাপন করেছে এখান থেকে অক্সিজেন সরাসরি পাইপ লাইনের মাধ্যমে এবং অপারেশন থিয়েটারে চলে যাবে। যতদূর জানলাম এটি এখন প্রায় প্রস্তুত। ঈদের পর পরই রোগিরা রোগিকে এ থেকে অক্সিজেন সরবরাহ করা যাবে। এছাড়া আবুল খায়ের গ্রুপের অক্সিজেন রিফিল করার ব্যবস্থা এখানে করে দিয়েছে। আগে ছোট ছোট সিলিন্ডার কুমিল্লা থেকে ভরে নিয়ে আসা হতো। এখন এখানেই সেই অক্সিজেন রিফিল করা হচ্ছে। সুতরাং চাঁদপুরে করোনা রোগীদের জন্য অক্সিজেনের সমস্যাই হবে না।
তিনি আরো বলেন, আপনাদের প্রিয় নেত্রী মাননীয় সাংসদ ও শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি চাঁদপুরের করোনা পরিস্থিতি এবং চিকিৎসা ব্যবস্থা বিষয় খোঁজ খবর রাখেন। যখন যেটা প্রয়োজন তিনি স্বাস্থ্য মন্ত্রণালয়ের সাথে যোগাযোগ রক্ষা করে চাঁদপুরবাসীকে এনে দিচ্ছেন। আমরা গর্বিত তাঁর মতো একজন বিচক্ষণ জনপ্রতিনিধি পেয়েছি।
এসময় তারা ইউনিসেফের সহায়তায় স্থাপিত স্পেক্ট্রা অক্সিজেন লিঃ এবং আবুল খায়ের গ্রুপের রিফিল অক্সিজেন প্ল্যান্ট ঘুরে দেখেন এবং এই কাজের সাথে সম্পৃক্তদের সাথে কাজের অগ্রগতি এবং চালুর বিষয়ে কথা বলেন। তিনি আবুল খায়ের গ্রুপকেও ধন্যবাদ জানান।
এ সময় অনলাইনে যুক্ত হয়ে গণমাধ্যমের সাথে কথা বলেন, শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ।
এ সময় উপস্থিত ছিলেন, পৌর মেয়র জিল্লুর রহমান জুয়েল সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ নুরুল ইসলাম নাজিম দেওয়ান, ফরিদগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তোফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, অ্যাডঃ মুজিবুর রহমান ভূঁইয়া, বিএমএ সাধারণ সম্পাদক ডাঃ মাহদুন্নবি মাসুম, চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের আরএমএ ডাঃ সুজাউদ্দৌলা রুবেল, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারী, মেডিকেল অফিসার মিজানুর রহমান পৌর আওয়ামীলীগের সভাপতি রাধাগোবিন্দ গোপ, সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম বাবুল, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান টুটুল, আওয়ামী লীগ নেতা অ্যাডঃ সাইফুদ্দিন বাবুসহ অন্যান্য নেতৃবৃন্দ এবং অক্সিজেন প্ল্যান্টের টেকনিশিয়ানগণ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *