চাঁদপুরে কিশোর গ্যাংবিরোধী সাঁড়াশি অভিযান, আটক ৪৭

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুরে কিশোর গ্যাং দমনে মডেল থানা পুলিশ সাঁড়াশি অভিযান চালিয়ে শহরের বিভিন্ন জায়গা থেকে ৪৭ জন কিশোরকে আটক করেছে। মঙ্গলবার (২ মার্চ) বিকেল ৪ টা থেকে রাত পর্যন্ত শহরের আলামিন স্কুল সংলগ্ন ডাকাতিয়া নদীর পাড়, ট্রাক রোড সহ বিভিন্ন অলিতে গলিতে অভিযান চালায় পুলিশ। কিশোর গ্যাং এর সদস্যরা বিভিন্ন জায়গায় মারামারি প্রস্তুতি নেয়ার গোপন সংবাদের ভিত্তিতে চাঁদপুর মডেল থানার ওসি আবদুর রশিদ এর নেতৃত্বে পুলিশ সদস্যরা পৃথকভাবে অভিযান চালিয়ে তাদেরকে আটক করে।
পুলিশ জানায়, পুলিশ সুপারের নির্দেশে কিশোর গ্যাং দমনে এই অভিযান চালায় মডেল থানা পুলিশ।আগামীতেও অভিযান করা হবে কাউকে ছাড় দেওয়া হবে না। বিশেষ করে স্কুল পড়ুয়া ছাত্ররা বখাটে যুবকদের সাথে আঁতাত সম্পর্ক করে অপরাধমূলক কাজগুলো করছে। তাদের পরিবারের লোকজন একটু সচেতন হলেই এই কিশোর গ্যাং দমন করা সম্ভব হবে।
চাঁদপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুহাম্মদ আব্দুর রশিদ বলেন, কিশোর গ্যাং বিরোধী অভিযান চালিয়েছি। এ অভিযানে ৪৭ জনকে আটক করা হয়েছে। আটককৃতদের প্রিভিয়াস রেকর্ড দেখা হচ্ছে। এর মধ্যে কোন অপরাধী থাকলে তার বিরুদ্ধে আইননানুগ ব্যবস্থা নেয়া হবে। আর যাদের বিরুদ্ধে আগে কোন অপরাধের রেকর্ড পাওয়া না যাবে তাদের অভিভাবককে খবর দিয়ে প্রথমবারের মতো সতর্ক করে ছেড়ে দেয়া হবে।
ওসি বলেন, সন্ধ্যার পর পাড়া-মহল্লার রাস্তায় কোনো শিক্ষার্থী পেলেই আইনী ব্যবস্থা নেয়া হবে। আমাদের এ চলমান অব্যাহত থাকবে। আমরা চাঁদপুরবাসীকে কিশোর গ্যাং মুক্ত একটি শহর উপহার দিতে চাই।
তিনি আরও বলেন, আমরা মিডিয়ার মাধ্যমে অভিভাবকদের জানাতে চাই, আপনার সন্তানের উপর নজর রাখুন। কোন অবস্থাতেই তারা যেন অকারনে সন্ধ্যার পর বাহিরে বের না হয়।
মাদক ও কিশোর গ্যাং বিষয়ে কোনো ধরনের অপরাধ সংগঠিত হওয়ার লক্ষন দেখা মাত্রই থানা পুলিশকে জানানোর অনুুুরোধ জানান।
এদিকে চাঁদপুর মডেল থানা পুলিশ কিশোর গ্যাং দমনে এই অভিযান চালিয়ে তাদেরকে আটক করার পর স্থানীয়দের মাঝে স্বস্তি ফিরে এসেছে। এর পূর্বে কিশোর গ্যাং এর সদস্যরা চাঁদপুরে অপরাধমূলক কর্মকাণ্ড করে শহরে অনেক অপ্রীতিকর ঘটনা সংঘটিত করেছে। এসকল কিশোর গ্যাংদের গ্রেফতার করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করলে অপরাধমূলক কর্মকাণ্ড কমবে বলে মনে করছেন সচেতন মহল।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *