চাঁদপুরে গোয়েন্দা পুলিশের নবাগত ওসি রণজিত কুমার বড়ুয়ার যোগদান

‘চাঁদপুরকে আরো বেশি করে অপরাধ মুক্ত রাখতে কাজ করবো’

আশিক বিন রহিম :
চাঁদপুর জেলা গোয়েন্দা পুলিশের নবাগত ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিসেবে যোগদান করেছেন রণজিত কুমার বড়ুয়া। ৯ মে শনিবার তিনি সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ নূর হোসেন মামুন, এর কাছ থেকে দায়িত্ব বুঝে নেন।

রঞ্জিত কুমার বড়ুয়া এর আগে সবশেষ তিনি ফেনী জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি ১৯৬৭ সালে চট্টগ্রাম জেলার সাতকানিয়া উপজেলায় জন্মগ্রহণ করেন। তার পিতার নাম প্যারী মোহন কুমার বড়ুয়া।

রনজিত কুমার বড়ুয়া ১৯৯১ সালে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। পেশাগত দায়িত্ব পালনে তিনি দেশের বিভিন্ন জেলায় কর্মদক্ষতার সাথে একজন চৌকস পুলিশ কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেন।

দায়িত্বশীল কর্মদক্ষতায়য় পদন্নোতি লাভ করে রনজিত কুমার বড়ুয়া সর্বপ্রথম ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে দায়িত্ব পান নোয়াখালী জেলার কবিরহাট থানায়। এরপর কক্সবাজার সদর, চকরিয়া, মহেশখালী, টেকনাফ ও পাহাড়তলী সিএমপির ভারপ্রাপ্ত কর্মকর্তার দায়িত্ব পালন করেন।

রঞ্জিত কুমার বড়ুয়া পারিবারিক জীবনে এক ছেলে এবং এক কন্যা সন্তানের জনক। তার বড় মেয়ে এমবিবিএস করছেনন এবং ছেলে চট্টগ্রাম সরকারি কলেজে একাদশ শ্রেণির শিক্ষার্থী।

চাঁদপুরে যোগদানের বিষয়ে রণজিৎ কুমার বড়ুয়া এই প্রতিবেদককে বলেন, আমি যতটুকু জেনেছি চাঁদপুর একটি শান্তিপূর্ণ জেলা। এখানকার মানুষ অত্যন্ত ভালো, ভদ্র এবং অতিথি পরায়ণ।

এখানে দায়িত্ব পালনে আমি যে বিষয়টিকে টার্গেট হিসেবে নিয়েছি সেটি হচ্ছে, চাঁদপুরের জেলা পুলিশের যে সুনাম রয়েছে তা আরো বাড়িয়ে তোলা এবং চাঁদপুরকে আরো বেশি করে অপরাধ মুক্ত রাখা।

তিনি বলেন, বিশেষ করে আমি মাদক, সন্ত্রাস, জঙ্গীবাদ, ইভটিজিং, চাঁদাবাজি সহ সামাজিক অপরাধ কর্মকাণ্ড নিমূলকে গুরুত্ব দিয়ে কাজ করবো। তবে এখানে দায়িত্বপালনকালে আমি চাঁদপুরের সকল পর্যায়ের নাগরিকদের সহযোগিতা কামনা করছি।

এদিকে সম্প্রতি করো না পরিস্থিতিকে পুঁজি করে মাদক ব্যবসায়ীরা আগের তুলনায় নিরবে তাদের ব্যবসা চালিয়ে যাচ্ছে, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এ বিষয়গুলো আমরা অবগত রয়েছি। যেহেতু চাঁদপুরে মাননীয় পুলিশ সুপার স্যারের নির্দেশে গোয়েন্দা পুলিশ করোনা পরিস্থিতি মোকাবেলায় জনগণকে সচেতন করাসহ অপরাধ নির্মূলে কাজ করে যাচ্ছে। তাই হয়তো মাদক ব্যাবসায়ীরা এই সুযোগটি কাজে লাগাতে পারে। তবে সময়-সুযোগমতো আমরা মাদকে বিরুদ্ধে, অভিযান চালাবো।

শেয়ার করুন

Leave a Reply