চাঁদপুরে চলন্ত ট্রেনে উঠতে গিয়ে অজ্ঞাত বৃদ্ধের মৃত্যু

আশিক বিন রহিম :
চাঁদপুরে চলন্ত ট্রেনে উঠতে গিয়ে প্রাণ হারালেন অজ্ঞাত এক বৃদ্ধ (আনুমানিক ৫৫)। ৭জুন সোমবার রাত ১০ টায় চাঁদপুর শহরের কালিবাড়ি রেলওয়ে কোর্ট স্টেশনে এ দুর্ঘটনা ঘটে। তবে এই রিপোর্ট লেখা পর্যন্ত ওই বৃদ্ধের কোন নাম পরিচয় পাওয়া যায়নি।

বিষয়টি নিশ্চিত করে চাঁদপুর রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুরাদ উল্যাহ বাহার এ প্রতিবেদককে জানান, ঘটনাটি সত্য। তবে এখনো বৃদ্ধার পরিচয় সনাক্ত করা যায়নি। আমরা লাশের সুরতহাল তৈরি করে পোস্টমর্টেমের জন্য মর্গে পাঠিয়েছি। এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সোমবার রাত ১০ টার দিকে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা আন্তঃনগর মেঘনা এক্সপ্রেস চাঁদপুর রেলওয়ে স্টেশন থামে। ট্রেনটি এ স্টেশনে যাত্রী নামিয়ে চাঁদপুর বড়স্টেশনের উদ্দেশ্যে ছেড়ে যাবার সময় ওই অজ্ঞাত বৃদ্ধ দৌঁড়ে ট্রেনের বগিতে উঠার জন্য চেষ্টা করে। এসময় অসাবধানতায় চলন্ত ট্রেনের পাদানিতে বৃদ্ধের পরনের লুঙ্গি আটকে মুহূর্তেই সে ট্রেনের নিচে পড়ে যায়।

ট্রেনটি বৃদ্ধের শরীরের উপর দিয়ে ছুটে যায় গন্তব্যে।
এতে ট্রেনের নিচে পড়ে থাকা বৃদ্ধার মুখ, হাত-পাসহ শরীরের বিভিন্ন স্থান থেঁতলে রক্তাক্ত জখম হয়।
পড়েনন। এসময় ফ্লাটফর্মে উপস্থিত যাত্রীসহ পথচাররা চোখের সামনে এমন দৃশ্য দেখলেও তাদের কিছুই করার ছিলো না। ট্রেন চলে যাবার পর প্রত্যক্ষদর্শীরা তাৎক্ষণিক বৃদ্ধকে উদ্ধার করে চিকিৎসার জন্য চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে যায়। সেখানে কর্মরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এদিকে কারণ ঘটনাস্থলে নিহত বৃদ্ধের একটি ব্যাগ পাওয়া যায়। যাতে তার ভেজা জামা, গামছা ও লুঙ্গি ছিলো। প্রত্যক্ষদর্শীদের ধারণা নিহত বৃদ্ধ একজন দিনমজুর শ্রমিক ছিলেন। হয়তো দিনভর কাজ শেষে ঘরে ফেরার সময় তিনি এ দুর্ঘটনায় নিহত হন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *