চাঁদপুরে জঙ্গী সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুর জেলার হাজীগঞ্জ থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) একজন সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-১১। র‌্যাবের একটি আভিযানিক দল ১০ মার্চ দিবাগত ভোর রাতে বিশেষ অভিযান পরিচালনা করে হাজীগঞ্জ উপজেলাধীন রামপুর বাজার এলাকা হতে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) সক্রিয় সদস্য মোঃ রায়হান বকাউল (১৯) কে গ্রেফতার করে। এ সময় তার কাছ থেকে উগ্রবাদী বই ও লিফলেট জব্দ করা হয়।
১১ মার্চ বৃহস্পতিবার সন্ধ্যায় এক ইমেইল বার্তায় এ তথ্য জানান র‌্যাব-১১ উপ-পরিচালক মেজর তালুকদার নাজমুছ সাকিব।
র‌্যাব জানায়, গ্রেফতারকৃত আসামীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও অনুসন্ধানে জানা যায় রায়হান বকাউল (১৯) এর বাড়ি চাঁদপুরের হাজগঞ্জে। সে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিম (এবিটি) এর আদর্শিক নেতা জসিম উদ্দিন রহমানি এর বিভিন্ন বয়ানে উদ্ভুব্ধ হয়ে আনসারুল্লাহ বাংলা টিম (এবিটি) তে যোগদান করে এবং সংগঠনের সক্রিয় সদস্য হিসেবে চাঁদপুর ও কুমিল্লা এলাকায় সদস্য সংখ্যা বাড়ানোর জন্য বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম তথা টেলিগ্রাম আইডি, ইমো, হোয়াটসঅ্যাপ, টুইটার, ভুয়া ফেইসবুক আইডি, ফেইসবুক গ্রুপ, ম্যাসেঞ্জার ইত্যাদি ব্যবহার করে শিক্ষিত ও সমমনা তরুণদের উগ্রবাদী মতাদর্শে উদ্বুদ্ধ করে।
মোঃ রায়হান বকাউল (১৯) আরো জানায়, চাঁদপুর ও কুমিল্লার আশপাশের বিভিন্ন স্থানে বেশ কয়েকবার স্বশরীরে ও অনলাইনে মিলিত হয়ে সংগঠনের জন্য তহবিল সংগ্রহ করে বিভিন্ন ধরণের নাশকতামূলক কর্মকান্ড করার পরিকল্পনা করছিল।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *